বিজ্ঞাপন

ফোর্বসের তালিকা থেকে বাদ ডোনাল্ড ট্রাম্প, ২৫ বছরে এই প্রথম

ফোর্বসের তালিকা থেকে বাদ ডোনাল্ড ট্রাম্প, কিছুটা আশ্চর্য ঘটনাই বটে। তাহলে কি আমেরিকার প্রেসিডেন্টের পদ খুইয়ে গরীব হয়ে গেলেন ট্রাম্প?
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ফোর্বসের তালিকা থেকে বাদ ডোনাল্ড ট্রাম্প, কিছুটা আশ্চর্য ঘটনাই বটে। তাহলে কি আমেরিকার প্রেসিডেন্টের পদ খুইয়ে গরীব হয়ে গেলেন ট্রাম্প? প্রশ্নটা এখন ঘুরছে বিশ্ব জুড়ে। এদিনই ফোর্বস তাদের ৪০০ জনের তালিকায় প্রকাশ করেছে। যেখানে রয়েছেন আমেরিকার ধনীতম ব্যক্তিত্বরা। কিন্তু সেই তালিকায় জায়গা হয়নি প্রাক্তন আমেরিকা প্রেসিডেন্টের। ২৫ বছরে এই প্রথম তিনি বাদ পড়লেন ফোর্বসের তালিকা থেকে। ফোর্বসের একটি রিপোর্টে উঠে এসেছে, এক বছর আগেও তার যথেষ্ট সম্পদ ছিল যার ফলে তিনি ফোর্বসের তালিকায় জায়গা করে নিতে পারতেন। কিন্তু  কোভিড-১৯ অতিমারিতে তাঁর সম্পদের ৬০০ মিলিয়ন আমেরিকান ডলার কমেছে।

ট্রাম্পের সম্পদের পরিমাণ ২.৫ বিলিয়ন আমেরিকান ডলার। যা ফোর্বসের তালিকায় জায়গা করে নেওয়ার জন্য যথেষ্ট নয়। তার থেকে ৪০০ মিলিন ডলার কম। যে কারণে ২৫ বছরে এই প্রথম তিনি তালিকায় জায়গা করে নিতে পারলেন না। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট তার সম্পদ ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। “সেই সময়ে বিয়োগ করার পর তাদের আনুমানিক মূল্য ছিল ৩.৫ বিলিয়ন ডলার।”

ফোর্বসের রিপোর্টে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্পের সুবর্ণ সুযোগ ছিল। “২০১৬ সালের নির্বাচন থেকে নতুন করে, ফেডারেল এথিকস কর্মকর্তারা ট্রাম্পকে তার রিয়েল এস্টেট সম্পদ বিতরণের জন্য চাপ দিচ্ছিলেন। এর ফলে তিনি তাঁর আয়কে ব্যাপক হারে সূচক তহবিলে পুনরায় বিনিয়োগ করতে এবং স্বার্থের দ্বন্দ্ব ছাড়াই অফিস গ্রহণ করতে পারতেন।”

ফোর্বস জানিয়েছে, তাঁর এই পরিণতির জন্য তিনি নিজেই দায়ী। তিনি যদি অন্য কাউকে দায়ী করতে চান তাহলে সেটা তাঁকে নিজেকে দিয়ে শুরু করতে হবে। হোয়াইট হাউসে ঢোকার সময় ট্রাম্প জানিয়েছিলেন, তিনি সরকারের পাশাপাশি তাঁর ব্যবসাও সামলাবেন। ট্রাম্প বলেছিলেন, ‘‘যেভাবে দেখছি তা আমি পছন্দ করি না, তবে আমি চাইলে তা করতে পারব। আমি একমাত্র যে এটিই করতে পারে।”

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 6, 2021 8:45 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন