বিজ্ঞাপন

Canada-US Border-এ মৃতদের পরিচয় জানা গেল, খবর গেল পরিবারে

১৯ জানুয়ারি Canada-US Border-এ মৃত্যু হয়েছিল একটি ভারতীয় পরিবারের। তার পর থেকেই তাঁদের পরিচয় জানার চেষ্টা চালানো হচ্ছিল। শেষ পর্যন্ত জানা গেল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ১৯ জানুয়ারি Canada-US Border-এ মৃত্যু হয়েছিল একটি ভারতীয় পরিবারের। তার পর থেকেই তাঁদের পরিচয় জানার চেষ্টা চালানো হচ্ছিল। শেষ পর্যন্ত জানা গেল ভারতীয় বংশোদ্ভুত এই পরিবারের। মনে করা হচ্ছে হিউম্যান স্মাগলিংয়ের ঘটনা এটি। কানাডা সরকারের তরফে জানানো হয়েছে, পরিবারটি দেশ ঘুরছিল কয়েকদিন ধরে। সেই লক্ষ্যেই বর্ডারের দিকে তাদের কেউ নিয়ে যাচ্ছিল। পরিবারে ছিল ৪ জন। একজন পুরুষ ৩৯ বছরের জগদীশ বলদেবভাই, ৩৭ বছরের বৈশালীবেন প্যাটেল, ১১ বছরের বিহঙ্গী জগদীশল কুমার প্যাটেল ও ৩ বছরের ধার্মিক জগদীশকুমার প্যাটেল। সকলে একই পরিবারের ছিল।

এই চার জনকেই কানাডা-আমেরিকা বর্ডার থেকে প্রায় ১২ মিটার দূরে মানিতোবার এমারসনের কাছ থেকে মৃত অবস্থায় পাওয়া যায়। ১৯ জানুয়ারি তাঁদের দেহ উদ্ধার করে মানিতোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ। প্রথমে প্রশাসনের তরফে বলা হয়েছিল মৃতদের মধ্যে ছিল একজন করে প্রাপ্তবয়স্ক পুরুষ ও মহিলা, একজন টিনেজার পুরুষ ও একজন শিশু। কিন্তু এখন জানা গিয়েছে, মৃতদের মধ্যে টিনেজার পুরুষ নয় ছিল একজন কমবয়সী মেয়ে।

২৬ জানুয়ারি তাদের অটোপসি করা হয়েছে। কানাডার ভারতীয় দূতাবাসের তরফ থেকে প্রেস রিলিজ দিয়ে জানানো হয়েছে, চারজন মৃত ব্যক্তিকেই চিহ্নিত করা গিয়েছে। এবং তাদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। মানিতোবার চিফ মেডিক্যাল এক্সামিনার জানিয়েছেন, মৃত্যুর কারণ অতিরিক্ত ঠান্ডা। প্যাটেল পরিবার টরন্টোতে পৌঁছেছিল ২০২২-এর ১২ জানুয়ারি। সেখান থেকে ১৮ জানুয়ারি তাঁরা এমারসনের উদ্দেশে রওনা দেন। জানার চেষ্টা করা হচ্ছে এই পরিবারটি কীভাবে সেখানে পৌঁছেছিল।

মনে করা হচ্ছে, কেউ তাদের সেখানে গাড়ি করে পৌঁছে দিয়েছিল। কারণ আশপাশে কোনও পড়ে থাকা গাড়ি পাওয়া যায়নি। যার ফলে সন্দেহ আরও বাড়ছে। হতেই পারে তারা কোনও ট্র্যাপে পড়ে গিয়েছিল। তাই কেউ তাদের সেখানে নামিয়ে পালিয়ে যায়। এটা জানার চেষ্টা চলছে কীভাবে তারা টরন্টো থেকে এমারসনে পৌঁছলো। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আমেরিকায় গ্রেফতার করা হয়েছে। আর সে কারণেই হিউম্যান স্মাগলিংয়ের সন্দেহ জোড়াল হচ্ছে। ১৯ জানুয়ারি কানাডা-আমেরিকা বর্ডারে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয় যে বেআইনিভাবে দুই ভারতীয়কে বর্ডার পার করাচ্ছিল।

এই দুই ভারতীয়ের পরিচয় হিসেবে অভিযোগে এসপি, ওয়াইপি নামে চিহ্নিত করা হয়েছে। জানা গিয়েছে, ৫ জন ভারতীয়ের একটি দল বেআইনিভাবে আমেরিকায় ঢুকেছিল যাদের গ্রেফতার করা হয়েছে। সেই দিনই বর্ডারের কাছে বরফের মধ্যে এই চারজনকে জমে যাওয়া অবস্থায় পাওয়া যায় কানাডার অংশে। কানাডা প্রশাসন ও কানাডার ভারতীয় দূতাবাস তদন্ত শুরু করেছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on January 28, 2022 11:56 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন