বিজ্ঞাপন

মার্গারেট কিন্যান, ব্রিটেনে করোনা টিকার প্রথম ডোজ পেলেন, তালিকায় ভারতীয় বংশদ্ভূতরাও

মার্গারেট কিন্যান, বয়স ৯০। মঙ্গলবার ভোর সাড়ে ৬টা নাগাদ তিনি করোনা টিকার প্রথম ডোজ নিয়ে ব্রিটেনের কভেন্ট্রি এলাকার একটি সরকারি হাসপাতাল থেকে বেরোন।
বিজ্ঞাপন

মার্গারেট কিন্যান

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মার্গারেট কিন্যান, বয়স ৯০। ব্রিটেনে করোনা টিকার প্রথম ডোজ পেলেন এই বৃদ্ধা। মঙ্গলবার ভোর সাড়ে ৬টা নাগাদ তিনি করোনা টিকার প্রথম ডোজ নিয়ে ব্রিটেনের কভেন্ট্রি এলাকার একটি সরকারি হাসপাতাল থেকে বেরোন। তাঁকে ঘিরে তখন উত্তেজনার বন্যা।

ব্রিটেনে এ দিনই প্রথম করোনা টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। করোনার বিরুদ্ধে যে লড়াই, তাতে এটি একটি বড় পদক্ষেপ বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানককও বিষয়টিকে ‘ভি-ডে’ হিসেবে চিহ্নিত করেছেন।


বিদেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ব্রিটেনে এ দিন যাঁরা টিকা নিয়েছেন, আগামী ২১ দিন পর তাঁদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। প্রতামকি ভাবে প্রবীণ নাগরিক এবং স্বাস্থ্যকর্মীদের এই টিকা দেওয়া হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যে বেলজিয়াম থেকে প্রায় ৮ লাখ ডোজ এসে পৌঁছেছে ব্রিটেনে।

এ দিন ব্রিটেনে প্রথম দফায় যাঁদের করোনার টিকা দেওয়া হয়েছে, তাঁর মধ্যে ভারতীয় বংশোদ্ভূত দম্পতি হরি শুক্ল এবং রঞ্জন শুক্ল। হরির বয়স ৮৭। তাঁর স্ত্রী রঞ্জনের বয়স ৮৩। এ দিন প্রথম দফায় ফাইজারের টিকা নেন ওই বৃদ্ধ দম্পতি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 9, 2020 4:11 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন