বিজ্ঞাপন

মাসুদ আজহারের ছেলে ও ভাইকে আটক করল পাকিস্তান, গুরুত্ব দিতে নারাজ ভারত

মাসুদ আজহারের ছেলে ও ভাইকে আটক করল পাকিস্তান। ইমরান খানের সরকার এমনটাই দাবি করেছে। শুধু ওই দু’জনকেই নয়, আটক করা হয়েছে বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের।
বিজ্ঞাপন

মাসুদ আজহার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মাসুদ আজহারের ছেলে ও ভাইকে আটক করল পাকিস্তান। মঙ্গলবার সন্ধ্যায় ইমরান খানের সরকার এমনটাই দাবি করেছে। শুধু ওই দু’জনকেই নয়, আটক করা হয়েছে বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের।

জইশ-ই-মহম্মদ-এর প্রধান মাসুদ আজহারের ভাইয়ের নাম মুফতি আব্দুল রউফ। মাসুদ আজহারের ছেলের নাম হামাদ আজহার। ওই দু’জনের সঙ্গেই আটক করা হয়েছে বিভিন্ন নিষিদ্ধ জঙ্গি সংগঠনের আরও ৪২ জন সদস্যকে।

একই সঙ্গে হাফিজ সইদের জামাত-উদ-দাওয়া এবং ফালাহ-ই-ইনসানিয়তকেও নিষিদ্ধ সংগঠনের তালিকায় ঢুকিয়ে নিয়েছে পাক সরকার।

তবে গোটা ঘটনাটিকে পাকিস্তানের ‘আইওয়াশ’ ছাড়া আর কিছুই নয় বলে নয়াদিল্লির মত। বিদেশ মন্ত্রকের যুক্তি, এর আগে একাধিক বার হাফিজ সইদের মতো লস্কর-ই-তইবার সদস্যদের পাকিস্তান নিজেদের হেফাজতে নেয়। কিন্তু তাদের বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ করা হয়নি।

পাকিস্তান সরকার যদিও এই আটককে ‘প্রিভেন্টিভ ডিটেনশন’ বা সতর্কতামূলক কারণে হেফাজতে নেওয়া হয়েছে বলে ব্যাখ্যা দিয়েছে।

তবে, পুলওয়ামায় হামলার পর থেকেই পাকিস্তানের উপর জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আন্তর্জাতিক মহলের চাপ বাড়তে থাকে। সেই চাপেই এ বার ইসলামাবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করল বলে কূটনৈতিক শিবিরের একটা অংশ মনে করছে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on March 6, 2019 3:23 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন