বিজ্ঞাপন

এশিয়ার সেরা ধনী মুকেশ অম্বানী, সুখবরের মধ্যেও আতঙ্কের আবহ অ্যান্টিলায়

এশিয়ার সেরা ধনী মুকেশ অম্বানী আবার ফিরে পেলেন তাঁর জায়গা। গত বছরই চিনের শিল্পপতি জং শানশানের কাছে পিছিয়ে পড়ে দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছিলেন।
বিজ্ঞাপন

মুকেশ অম্বানী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিয়ার সেরা ধনী মুকেশ অম্বানী আবার ফিরে পেলেন তাঁর জায়গা। গত বছরই চিনের শিল্পপতি জং শানশানের কাছে পিছিয়ে পড়ে দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছিলেন। বছর ঘুরতে না ঘুরতেই নিজের হারানো জায়গা ফিরে পেলেন ভারতের বিখ্যাত এই শিল্পপতি। গত দু’বছর ধরে শীর্ষস্থান ছিল মুকেশ অম্বানীরই দখলে। কিন্তু গত বছর ফোর্বসের বিচারে তাঁকে পিছনে ফেলে দিয়েছিলেন নংফু স্প্রিংয়ের মালিক জং। এক ধাক্কায় তিন ধাপ নেমে গিয়েছিলেন মুকেশ। কিন্তু ঘুরে দাঁড়াতে বেশিদিন সময় নিলেন না। মাত্র দু’মাসেই ফিরে পেলেন জায়গা।

এই বছরের শুরুতেও জং ছিলেন বিশ্বের সেরা ষষ্ঠ ধনী ব্যাক্তি। কিন্তু হঠাৎই তাঁর শেয়ারদর পড়ে যায়। আর তার ফলেই তিনি পিছিয়ে পড়েন মুকেশের থেকে। এই মুহূর্তে ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী মুকেশ অম্বানীর সম্পত্তির মূল্য আটহাজার কোটি মার্কিন ডলার। সেখানে পিছিয়ে পড়া জংয়ের সম্পত্তিমূল্য ৭৬৬০ কোটি মার্টিন ডলার।

এই সুখবরের মধ্যেই গত কয়েকদিনের একটি ঘটনা অস্বস্তি বাড়িয়েছে অম্বানী পরিবারে। দু’দিন  আগে মুকেশ অম্বানীর বাড়ির সামনে একটি সবুজ স্করপিও পাওয়া যায় যাতে ভর্তি ছিল বিস্ফোরক ও জিলেটিন স্টিক। সেই গাড়িটি অম্বানির বাড়ির সামনে দাঁড় করিয়ে রেখে চালক একটি ইনোভায় উঠে চলে যায়, যা ধরা পড়েছে সিসিটিভি ক্যমেরায়। কিন্তু তার মুখ হুডিতে ঢাকা থাকায় চিহ্নিত করা সম্ভব হয়নি এখনও।

সেই গাড়ির মধ্যেই রাখা ছিল একটি হুমকি চিঠিও। যেখানে লেখা ছিল, ‘‘এ তো সবে ট্রেলার। প্রস্তুতি শেষ এর পরের বার বিস্ফোরক তৈরি করে পাঠানো হবে। পড়ে জানা যায় সবুজ স্করপিওটি চুরির ছিল। কিন্তু স্করপিও-র থেকেও এখন মুম্বই পুলিশের নজরে ইনোভা। যা মুম্বই ছেড়ে থানের পথে গিয়েছে বলে জানা গিয়েছে।থানে-মুলুন্দ টোল প্লাজাতেও সেই গাড়ি দেখা গিয়েছে। সেখানে চালককে হাত বাড়িয়ে টোল দিতেও দেখা গিয়েছে সিসিটিভিতে কিন্তু এবারও তার মুখে দেখা যায়নি।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 28, 2021 3:26 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন