বিজ্ঞাপন

নোভেল করোনাভাইরাস নিয়ে আতঙ্কে ভারত, বিমানবন্দরে চলছে নজরদারি

নোভেল করোনাভাইরাস (২০১৯-এনসিওভি) নিয়ে চিন্তা বাড়ছে। চিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১৭। সে দেশে আক্রান্তের সংখ্যা ৫৪৩।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: নোভেল করোনাভাইরাস (২০১৯-এনসিওভি) নিয়ে চিন্তা বাড়ছে। চিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১৭। সে দেশে আক্রান্তের সংখ্যা ৫৪৩। একই রকম উপসর্গ নিয়ে বেজিংয়ের হাসপাতালে ভেন্টিলেশনে রয়েছেন ভারতীয় শিক্ষিকা প্রীতি মাহেশ্বরী। বিদেশেও রোগটা ছড়াচ্ছে দেখে সতর্ক হয়েছে ভারত। দিল্লি, মু্ম্বই, কলকাতা চেন্নাই-সহ ৭টি বিমানবন্দরে শুরু হয়েছে নজরদারি।

চিনের হুবেই প্রদেশের উহান শহরে নোভেল করোনাভাইরাস প্রথম মেলে। সেখানেই মারা গিয়েছেন ১৭ জন। ভারতীয় বিদেশ মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, উহানে সাতশোরই বেশি ভারতীয় আছেন। তাঁদের মধ্যে ৫০০ জনই পড়ুয়া। চিনা নববর্ষের আগে অনেকে বাড়িতে ফিরে এসেছেন। কিন্তু যাঁরা রয়ে গিয়েছেন, তাঁরা যথেষ্ঠ আতঙ্কে। কারণ, রোগটা ছড়াচ্ছে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে।


আরও খবর পড়তে ক্লিক করুন

তাইওয়ানে ছড়িয়ে পড়েছে এই নোভেল করোনাভাইরাস-এর সংক্রমণ। হংকংয়ের দাবি, চিনের উহান থেকে যাওয়া এক ব্যক্তির দেহে ওই ভাইরাস মিলেছে বলে প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে। এর আগে জাপানে ১ জন, তাইল্যান্ডে ৩ জন, দক্ষিণ কোরিয়ায় ১ জনের শরীরে সংক্রমণ পাওয়া গিয়েছে। রবিবার আমেরিকার সিয়াটলে এক আক্রান্তকে হাসপাতালেও ভর্তি করা হয়েছে। তিনিও উহান-ফেরত।

ভারত জানিয়েছে, এখনও পর্যন্ত বিদেশ থেকে আসা ৪৩টি উড়ানের ৯১৫৬ জন যাত্রীকে পরীক্ষা করা হয়েছে। ওই ভাইরাসে আক্রান্ত যাত্রীর সন্ধান মেলেনি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন