বিজ্ঞাপন

পাকিস্তান স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বন্দুকবাজারে হামলা, মৃত ১০

পাকিস্তান স্টক এক্সচেঞ্জ (Pakistan Stock Exchange) বিল্ডিংয়ে বন্দুকবাজারে হামলা। সোমবার সকালে চার জনের একটি দল হামলা চালায়া পাকিস্তান স্টক এক্সচেঞ্জে সশস্ত্র অবস্থায়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: পাকিস্তান স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বন্দুকবাজারে হামলা। সোমবার সকালে চার জনের একটি দল হামলা চালায়া পাকিস্তান স্টক এক্সচেঞ্জে সশস্ত্র অবস্থায়। চূড়ান্ত নিরাপত্তার মধ্যে থাকা এই জায়গায় কী করে অস্ত্র নিয়ে ঢুকে পড়ল কেউ তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও পুলিশের তৎপড়তায় চার জনকেই খতম করা গিয়েছে বলে স্থানীয় পুলিশ তাদের বপার্তায় জানিয়েছে।

মনে করা হচ্ছে আশপাশের বাড়িগুলো থেকেই অপারেশ চালানোর ব্লু-প্রিন্ট তৈরি করেছিল জঙ্গিরা। এর পরই সুযোগ বুঝে্ ঢুকে পড়ে পাকিস্তান স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে। পাশের বাড়িগুলো থেকেইও বোমা-গুলির শব্দ শুনতে পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন প্রতক্ষ্যদর্শীরা। যার ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

যদিও এই হামলায় চার জঙ্গিসহ প্রান গিয়েছে ১০ জনের। বাকি ছ’জন পাকিস্তান স্টক এক্সচেঞ্জ –এর চার নিরাপত্তা কর্মী ও এক সাব-ইন্সপেক্টর রয়েছেন।  ষষ্ঠ ব্যাক্তি কে তা এখনও জানা যায়নি। আহত হয়েছেন পাঁচজন বলে জানিয়েছে, স্থানীয় সংবাদ মাধ্যম।

জিও নিউজের খবর অনুসারে জঙ্গিরা পাকিস্তান স্টক এক্সচেঞ্জএর প্রবেশের মুখে হ্যান্ড গ্রেনেড ফাঁটিয়ে রাস্তা পরিষ্কার করে নেয়। এর পর ভিতরে ঢুকে এলো-পাথাড়ি গুলি চালাতে শুরু করে। যার ফলে সেখানকার নিরাপত্তা কর্মীদের পুরো বিষয়টি বুঝে উঠতে কিছুটা সময় লেগে যায়। তবে বপড় ক্ষতির হাত থেকে পাকিস্তান স্টক এক্সচেঞ্জকে বাঁচানো গিয়েছে বলেই মনে করছে স্থানীয় প্রশাসন।

আপাতত পুরো এলাকা সিল করে চলছে তদন্ত। আশপাশের বাড়িতে কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। সেখানে কারও লুকিয়ে থাকার সম্ভাবনাকে এখনই উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

তবে জানা গিয়েছে, এই হামলার দায় ইতিমধ্যেই নিয়েছে বালোচ লিবারেশন আর্মি।

(বিদেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 30, 2020 9:15 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন