বিজ্ঞাপন

ডায়নার বিয়ের পোশাক এবার সাজানো থাকবে কিংস্টন প্যালেসে

ডায়নার বিয়ের পোশাক, স্বাভাবিকভাবেই সেটা অভিনব তো হবেই। এবার সেটা রাখা থাকবে কিংস্টন প্যালেসের প্রদর্শনীতে। ১৯৮১-তে প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ হয়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ডায়নার বিয়ের পোশাক, স্বাভাবিকভাবেই সেটা অভিনব তো হবেই। এবার সেটা রাখা থাকবে কিংস্টন প্যালেসের প্রদর্শনীতে। ১৯৮১-তে প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন প্রিন্সেস লেডি ডায়না। বৃহস্পতিবার লন্ডনে তাঁর আগের বাড়িতে সেই পোশাক সাজিয়ে রাখা হল। ২০২২-এর ২ জানুয়ারি পর্যন্ত এভাবেই সাজানো থাকবে এই পোশাক। খুলে দেওয়া হবে সাধারণের জন্য। এই পোশাক ডিজাইন করেছিলেন ডেভিড ও এলিজাবেথ ইমানুয়েল।

২৫ ফুট লম্বা এই পোশাকের রঙ সাদা। সিল্কের উপর লেসের কাজ করা হাত ও গলার কাছে। সঙ্গে কিছুটা চিকনের কাজ। ২০ বছরের একটি মেয়ের জন্য রাজ পরিবারের বধু হওয়া যতটা না কঠিন ছিল তার থেকে নিশ্চই অনেকবেশি কছিন ছিল ২৫ ফিটের একটি পোশাককে দীর্ঘক্ষণ সামলে চলা।

এই প্রদর্শনীর জন্য ডায়নার ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি এই পোশাকটি রাজ পরিবার থেকে চেয়ে নেন। এই প্রদর্শনীতে থাকবে রাজ পরিবারে আরও নানান ঐতিহ্যের জিনিস। স্কেচ, ফটোগ্রাফ এবং রাজ পরিবারের তিন প্রজন্মের গাউন যাঁর রাজ পরিবারের মহিলারা পরেছেন। তার মধ্যে রয়েছে রানি মার্গারেট ও রানি মা-র পোশাকও। যা এই প্রজন্ম সামনে থেকে দেখেনি।

গত এপ্রিলেই এই প্রদর্শনীর কথা ঘোষণা করা হয়েছিল। সেই সময়ই ডায়নার গাউনের ছবি সামনে চলে এসেছিল। আগেও এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তবে এবার যেন এক টুকরো রাজ ঘরানাকে নিয়ে আসা হচ্ছে মানুষের সামনে। আরও ছোট করে বললে বলতে হয় রাজ পরিবারের মহিলাদের অন্দরমহলের অনেকটাই ধরা পড়ছে এখানে।

পরবর্তী সময়ে ডায়নার স্কালপচার বসানোর কথাও ভাবা হচ্ছে কিংস্টন প্যালেসে। যা ভ্রমণার্থীদের আকর্ষিত করবে। ১৯৯৬-এর প্রিন্স চার্লসের সঙ্গে ডায়নার বিবাহ বিচ্ছেদ হয়। ১৯৯৭-এ মাত্র ৩৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় ডায়নার। তাঁর জীবন জুড়ে এখনও অনেকটা অংশই অজানা। আর সেই সেই রহস্য সঙ্গে নিয়েই অজানার উদ্দেশে পাড়ি দিয়েছিলেন লেডি ডায়না।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 4, 2021 12:21 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন