বিজ্ঞাপন

ইতালিতে বাড়ির উপর ভেঙে পড়ল বিমান,  মৃত রোমানিয়ার ধনীতম ব্যক্তি

ইতালিতে বাড়ির উপর ভেঙে পড়ল বিমান, যার ফলে মৃত্যু হয়েছে রোমানিয়ার ধনীতম ব্যক্তির। একটি প্রাইভেট জেটে ছিলেন ৬৮ বছরের ড্যান পেট্রেসকু।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইতালিতে বাড়ির উপর ভেঙে পড়ল বিমান, যার ফলে মৃত্যু হয়েছে রোমানিয়ার ধনীতম ব্যক্তির। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, একটি প্রাইভেট জেটে ছিলেন ৬৮ বছরের ড্যান পেট্রেসকু। তিনিই রোমানিয়ার ধনীতম ব্যক্তি। সঙ্গে ছিলেন তাঁর ৬৫ বছর বয়সী স্ত্রী ও ৩০ বছর বয়সী ছেলে। এ ছাড়াও তাঁদের সঙ্গে ছিলেন আরও তিন জন যাঁরা সকলেই পারিবারিক বন্ধু বা আত্মীয় বলেই মনে করা হচ্ছে। এবং দু’জন ক্রু সদস্য। যার মধ্যে বিমান চালককে চিহ্নিত করা সম্ভব হয়েছে, তিনি জার্মান নাগরিক ছিলেন বলে জানা গিয়েছে।। এই দুর্ঘটনায় সকলেরই মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

তবে সৌভাগ্যবশত, যে বাড়িটির উপর বিমানটি ভেঙে পড়ে সেখানে কেউ ছিল না। দোতলা ওই বাড়িটি অবস্থিত মিলানের সীমান্তবর্তী এলাকায়। বর্তমানে সেই বাড়ির সংস্কারের কাজ চলছে বলে সেখানে কেউ ছিল না বলেই জানা গিয়েছে। না এই ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও অনেক বাড়তে পারত। এটি একটি অফিস বিল্ডিং ছিল। জানা গিয়েছে, বিমানটি বুখারেস্ট থেকে গত ৩০ সেপ্টেম্বর মিলানে পৌঁছেছিল। তখন বিমানে কোনও সমস্যা ছিল না। এদিন ওড়ার পরই দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি। কোনও সমস্যার কথা ধরাই পড়েনি র‍্যাডারে।

মিলানের লিনাটে শহর থেকে আটজনকে নিয়ে বিমানটি রওনা দিয়েছিল সারডিনিয়া দ্বীপের উদ্দেশে। কিন্তু হঠাৎই বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সেই সময় মিলানের সান ডোনাটো এলাকার উপর দিয়ে যাচ্ছিল। এবং মেট্রো স্টেশনের কাছাকাছি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে এই বাড়িটিতে ধাক্কা মারে। মেট্রো স্টেশনে ভেঙে পড়লেও আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করা হচ্ছে। আশপাশে থাকা সব গাড়িতে বিমানের আগুন ছড়িয়ে পড়ে আগুন লেগে যায়।

নিয়ন্ত্রণ হারিয়ে বাড়িটিতে ধাক্কা মেরেই আগুন ধরে যায় বিমানটিতে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। অনেক দূর থেকে যা দেখা যাচ্ছিল। উদ্ধারকারী দল সঙ্গে সঙ্গে পৌঁছলেও কাউকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। মনে করা হচ্ছে প্রাইভেট জেটের টেকনিক্যাল সমস্যা দেখা দিয়েছিল। রক্ষণাবেক্ষণের অভাব থেকেও হতে পারে। তদন্ত শুরু হয়েছে পুরো ঘটনার। রোমানিয়ার বিখ্যাত ব্যক্তির দুর্ঘটনার পিছনে অন্য কোনও কারণ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ড্যানের কনস্ট্রাকশন সংস্থার মালিক হওয়ার পাশাপাশি একাধিক মল ও মার্কেটের মালিকও। যে কারণে তাঁর মৃত্যু খুব সহজভাবে নেওয়া হবে না।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 4, 2021 6:47 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন