বিজ্ঞাপন

অদ্ভুত দর্শন মেঘ দেখা গেল আর্জেন্তিনার আকাশে, ভিডিও ভাইরাল

অদ্ভুত দর্শন মেঘ হঠাৎই কোথা থেকে উড়ে এল তা নিয়েই চলছে জল্পনা। ততক্ষণে স্থানীয় বাসিন্দারের পোস্ট করা ভিডিও গোটা বিশ্বে ভাইরাল হয়ে গিয়েছে।
বিজ্ঞাপন

অদ্ভুত দর্শন মেঘ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অদ্ভুত দর্শন মেঘ হঠাৎই কোথা থেকে উড়ে এল তা নিয়েই চলছে জল্পনা। কিন্তু ততক্ষণে স্থানীয় বাসিন্দারের পোস্ট করা সেই মেঘের ভিডিও কয়েক মিনিটের মধ্যে গোটা বিশ্বে ভাইরাল হয়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে ১৩ নভেম্বর ২০২১-এ করদোবার কাসা গ্রান্দেতে। সেখানকার বাসিন্দারা মেঘলা আকাশে এই দৃশ্য দেখে তা ক্যামেরাবন্দি করতে ভোলেননি। এই মেঘকে বলা হয় ম্যামেটাস ক্লাউড। ম্যাম্যাটাস ক্লাউড বলতে স্বাতন্ত্র্যসূচক মেঘ গঠনকে বোঝায় যেগুলো অন্য মেঘের গোড়া থেকে উদ্ভূত বাড়তি মেঘের অংশ থেকে আলাদ হয়ে তৈরি হয়।

এই মেঘগুলি সাধারণত বড় কিউমুলোনিম্বাস মেঘের গোড়ায় তৈরি হয় এবং বজ্রঝড়ের সঙ্গে থাকে। ম্যামাটাস মেঘের উপস্থিতি প্রায়শই ভারী বৃষ্টি, বজ্রপাত এবং এমনকি শিলাবৃষ্টির আগমনকে নির্দেশ করে। এই মেঘ দেখতে খানিকটা বেলুনের মতো। দেখলে মনে হবে কেউ যেন হাজার হাজার বিভিন্ন আকাড়ের বেলুন উড়িয়ে দিয়েছে আকাশে। বা ধুসর রঙের তুলোর বল ছড়িয়ে দেওয়া হয়েছে।

ভিডিও ক্লিপটি আপলোড করে ইউটিউবে লেখা হয়, “শনিবার শেষ বিকেলে আকাশ এই অস্বাভাবিক মেঘে ঢেকে গিয়েছিল যা আমাদের মনে হয়েছিল যেন আমরা একটি প্রাকৃতিক পশুশালায় আটকা পড়েছিলাম, তারপরে বজ্রপাত, বাতাস এবং শিলাবৃষ্টি ঝড় ওঠে৷ আমরা ভাগ্যবান যে এই অদ্ভুত ঘটনাটি ক্যামেরাবন্দি করার জন্য সেখানে ছিলাম, যা আবহাওয়ার হেরফের হতে পারে।” ইতিমধ্যেই ইউটিউবে এই ভিডিওর ভিউ ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে।

অদ্ভুত মেঘের ভিডিওতে বেশ অদ্ভুত অদ্ভুত মন্তব্যও এসেছে। অতীতেও বার বার বিভিন্ন শেপের রঙের মেঘ মানুষের নজর কেড়ে নিয়েছে। একবার ভার্জিনিয়া লেক স্মিথ মাউন্টেনে এমনই এক অদ্ভুত দর্শন মেঘের ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। যেখানে সবুজ ঘাসের উপর ভেসে বেড়াচ্ছিল এক ধরণের মেঘ। যাকে বলা হয় ‘কেলভিন-হেলমহোলজ ক্লাউড’।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 23, 2021 4:25 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন