বিজ্ঞাপন

Vladimir Putin: পুতিনের মেয়েরা এ বার কানাডাতেও ব্রাত্য!

Vladimir Putin: পুতিনের মেয়েরা এ বার কানাডাতেও ব্রাত্য! পুতিনের দুই মেয়ে মারিয়া ভরোন্তসোভা ও কাতেরিনা তিখোনোভাকে ব্রাত্য করল কানাডা সরকার।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Vladimir Putin: পুতিনের মেয়েরা এ বার কানাডাতেও ব্রাত্য! আমেরিকা ও ব্রিটেনের পর এ বার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দুই মেয়ে মারিয়া ভরোন্তসোভা ও কাতেরিনা তিখোনোভাকে ব্রাত্য করল কানাডা সরকার। পুতিনের দুই মেয়ে ছাড়াও রাশিয়ার প্রেসিডেন্টের ১৪ জন ঘনিষ্ঠ জনের উপরও নিষেধাজ্ঞা চাপানো হয়েছে।

কানাডার বিদেশ মন্ত্রক মঙ্গলবার একটি টুইট করেছে। সেই টুইটে বলা হয়েছে, ইউক্রেনে হামলা চালিয়ে সেখানে অপরাধ করেছে রাশিয়া। এ জন্য রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। শুধু তাই নয়, আরও কিছু পদক্ষেপ করেছে আন্তর্জাতিক মহল। তারই অংশ হিসাবে কানাডাও এই পদক্ষেপ করেছে বলে কূটনীতিক মহলের মনে হচ্ছে।

কানাডার বিদেশ মন্ত্রক জানিয়েছে, ইউক্রেনে অবৈধ ভাবে হামলা চালিয়েছে রাশিয়া। এর ফলে ওই দেশে মানবাধিকার চূড়ান্ত ভাবে লঙ্ঘিত হয়েছে। সে কারণেই পুতিনের দুই মেয়ে-সহ ১৬ জনের বিরুদ্ধে ওই নিষেধাজ্ঞা জারি করেছে কানাডা। ওই ১৪ জনের মধ্যে রাশিয়ার অভিজাত ধনী শ্রেণিরও বেশ কয়েক জন রয়েছেন।

চলতি মাসের প্রথম সপ্তাহে পুতিনের দুই মেয়েকে নিজেদের দেশে প্রবেশের ব্যাপারে বার্ত্য করে আমেরিকা। এর পর ব্রিটেনও ব্রাত্য করে তাঁদের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 20, 2022 3:32 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন