বিজ্ঞাপন

রাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়াল, সুস্থতার হার ৮৪.৮৬ শতাংশ

রাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়াল, সুস্থতার হার ৮৪.৮৬ শতাংশ। নতুন করে আক্রান্ত হলেন প্রায় ৩ হাজার। গত ২৪ ঘণ্টায় মারা গেলেন ৫৮ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়াল, সুস্থতার হার ৮৪.৮৬ শতাংশ। নতুন করে আক্রান্ত হলেন প্রায় ৩ হাজার। গত ২৪ ঘণ্টায় মারা গেলেন ৫৮ জন। এক দিনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪২ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ১ লাখ ৭৭ হাজার ৭০১। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৩ হাজার ৩৯০। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ৫১০। শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৫8 জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৮ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৪, হাওড়ায় ৬, দক্ষিণ ২৪ পরগনায় ৩, হুগলিতে ১, পূর্ব বর্ধমানে ১, পূর্ব মেদিনীপুরে ৩, পশ্চিম মেদিনীপুরে ৬, বাঁকুড়ায় ১, বীরভূমে ১, পুরুলিয়ায় ১, মুর্শিদাবাদে ১ এবং কোচবিহারে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। তার মধ্যে বেশ কয়েক দিন সম্পূর্ণ লকডাউন হবে রাজ্যে।

রাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়াল, সুস্থতার হার ৮৪ শতাংশের বেশি হলেও গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৫০ হাজার ৮০১ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ২৪৮ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৭৭ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ১ লাখ ৭৭ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৩৯০। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৪ হাজার ১৬৩ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ২১ লক্ষ ১২ হাজার ১৮৫টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৭৮১টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৪১৫ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪৪৭ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 5, 2020 9:00 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন