বিজ্ঞাপন

আমপান সামলাতে কলকাতায় নামল সেনা, পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক

আমপান সামলাতে রাজ্যে নামল সেনা, পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। ঝড়ের পর থেকে শনিবার বিকেল পর্যন্ত কলকাতার গাছ সরাতে ঘাম ছুটছিল রাজ্য প্রশাসনের।
বিজ্ঞাপন

আমপান সামলাতে রাজ্যে নামল সেনা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আমপান সামলাতে রাজ্যে নামল সেনা, পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বলে জানাচ্ছে প্রশাসন। ঝড়ের পর থেকে শনিবার বিকেল পর্যন্ত কলকাতার গাছ সরাতে ঘাম ছুটছিল রাজ্য প্রশাসনের। ওই দিন বিকেলেই সেনা নামে। তার পর থেকেই শহরের বিভিন্ন এলাকার ভেঙে পড়া গাছ দ্রুত সরানো শুরু হয়।

রবিবার বিকেলের মধ্যে দক্ষিণ কলকাতা, পূর্ব কলকাতা এবং বিধাননগরের বহু রাস্তা সাফ হয়েছে। তার ফলে বিদ্যুৎকর্মীরাও  কাজ করতে পেরেছেন। সেনা ও কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম থেকে আসা বন দফতরের দলকেও গাছ কাটতে নামানো হয়েছে।


ঘূর্ণিঝড় সংক্রান্ত সব খবর পড়তে এখানে ক্লিক করুন…

সেনা জানিয়েছে, শনিবার দক্ষিণ কলকাতায় ও সল্টলেকে তাদের দল কাজ করেছে। সকাল ৮টা থেকেই রাসবিহারী, বেহালা, গড়িয়াহাট, টালিগঞ্জ, বিধাননগরে তাদের দল নামে। দুপুরে ট্যাংরায় একটি দল যায়। দুপুরে নেতাজিনগর, রিজেন্ট পার্কেও গিয়েছে সেনা। বিধাননগর পুরসভার হিসেবে তাদের এলাকায় হাজার তিনেক গাছ ভেঙে পড়েছিল। শনিবার সন্ধ্যা থেকে রবিবার বিকেলের মধ্যে বেশির ভাগ গাছ সেনা সরিয়েছে। ফলে সল্টলেক ও রাজারহাটে বিদ্যুৎ ফিরেছে। জলের পরিষেবা কিছুটা স্বাভাবিক হয়েছে।

সিইএসসি জানিয়েছে, যাদবপুর, সেলিমপুর, মুকুন্দপুর, সার্ভে পার্ক, পাটুলি, রিজেন্ট এস্টেট, এনএসসি বোস রোড, বেহালা চৌরাস্তা, জেমস লঙ সরণি, শীলপাড়া, লেকটাউন, যশোর রোড, নাগেরবাজার, রাসবিহারী কানেক্টর, বি বি চ্যাটার্জি রোড, ই এম বাইপাস, পাতিপুকুর, বেলগাছিয়া, মানিকতলা মেন রোড, লর্ডস মোড়, হরিপদ দত্ত লেন, বক্তিয়ার শাহ রোডে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করা গিয়েছে। নিকাশি এবং জলের পাম্পিং স্টেশনগুলিও সচল হয়েছে।

রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম জানিয়েছে, গড়িয়া, বাঁশদ্রোণী, কেষ্টপুর, বাগুইআটি, তেঘরিয়া, সল্টলেক, নিউটাউন, বারাসত, তমলুক, এগরা, কাঁথি-সহ পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা, কৃষ্ণনগর, শান্তিপুর, রানাঘাট, গয়েশপুর, কল্যাণী-সহ নদিয়ার বহু এলাকা, বনগাঁ, নৈহাটি, হালিশহর, ব্যারাকপুর শহর-সহ উত্তর ২৪ পরগনার অনেক এলাকা ও হুগলির বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ পরিষেবা শুরু হয়েছে। জনস্বাস্থ্য কারিগরি দফতরের জল সরবরাহ কেন্দ্র, সেচ ও হাসপাতালগুলিতেও বিদ্যুৎ পরিষেবা শুরু হয়েছে। ২৭৩টির মধ্যে ২৪০টি সাবস্টেশনের কাজ চালু হয়েছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on May 25, 2020 4:56 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন