বিজ্ঞাপন

রান্নার গ্যাসের দাম বাড়ল, কলকাতায় এক ধাক্কায় ৫০ টাকা

রান্নার গ্যাসের দাম বাড়ল, করো আবহে যখন ওষ্ঠাগত প্রান সাধারণ মানুষের তখনই বড় ধাক্কা হেঁশেলে। সিলিন্ডারের দাম একবারে বাড়ল ৫০ টাকা।
বিজ্ঞাপন

রান্নার গ্যাসের দাম ফের বাড়ল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: রান্নার গ্যাসের দাম বাড়ল, করো আবহে যখন ওষ্ঠাগত প্রান সাধারণ মানুষের তখনই বড় ধাক্কা হেঁশেলে। সিলিন্ডারের দাম একবারে বাড়ল ৫০ টাকা। যার পর সিলিন্ডারের দাম দাঁড়াল ৬৭০.৫০ টাকায়। এর সঙ্গেই বেড়েচে পেট্রল-ডিজেলের দামও। হঠাৎই তেল সংস্থাগুলোর এই সিদ্ধান্তে সাধারণের রীতিমতো পেটে টান‌ পড়ার উপক্রম।

চমক আরও আছে। সোমবার মানে আসের শেষ দিন তেল সংস্থাগুলো নিয়ম মেনে তাদের পরবর্তী মাসের মানে ডিসেম্বরের মূল্যের কথা জানিয়ে দিয়েছিল ডিস্ট্রিবিউটরদের। সেখানে বলা হয়েছিল, ১৯ কেজির সিলিন্ডারের দাম বাড়বে ৫৫.৫০ টাকা।

এর সঙ্গে এও জানানো হয়েছিল ১৯ কেজির সিলিন্ডারের দাম বাড়লেও বাড়ছে না ১৪ কেজির সিলিন্ডারের দাম। কিন্তু হঠাৎই ভোল বদলে সেই সিলিন্ডারের দামও বাড়িয়ে দেওয়া হল ডিসেম্বরের প্রথম দিন মাঝরাতে। এদিকে দাম বাড়িয়ে ভর্তুকি দেওয়া নিয়েও তৈরি হচ্ছে ক্ষোভ। তার মধ্যে কমেছে ভর্তুকিও।

তাতে সরকারের কোটি কোটি টাকা লাভ হলেও সাধারণ মানুষ কোথায় যাবে সেটা নিয়েই উঠছে প্রশ্ন। ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম বেড়ে গিয়েছে ১০০ টাকা। যা আগে ছিল ৪৯৪.৩৫ টাকা তা হয়েছে ৫৯৪ টাকা। যা থেকে সরকার ২২ হাজার কোটি টাকা সাশ্রয় করবে।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন