বিজ্ঞাপন

রাজ্যে করোনায় মারা গেলেন ৫৪ জন, আক্রান্তের সংখ্যা ৮০ হাজার পেরিয়ে গেল

রাজ্যে করোনায় মারা গেলেন ৫৪ জন, ফের এক দিনে সর্বোচ্চ মৃত্যু রাজ্যে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৮০ হাজার। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৫২ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনায় মারা গেলেন ৫৪ জন, ফের এক দিনে সর্বোচ্চ মৃত্যু রাজ্যে। একই সঙ্গে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৮০ হাজার। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৫২ জন। এই সংখ্যা দু’টি এখনও পর্যন্ত রাজ্যে সর্বোচ্চ। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯৮৪। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৭৮৫। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে তেমনটাই জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টাতে যে ৫৪ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৫ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৪, হাওড়ায় ৬, দক্ষিণ ২৪ পরগনায় ৬, দার্জিলিঙে ৪, হুগলিতে ২, পূর্ব বর্ধমানে ১, পশ্চিম মেদিনীপুরে ১, দক্ষিণ দিনাজপুরে ২, মালদহে ১, নদিয়া ১ এবং মুর্শিদাবাদে ১ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। মঙ্গলবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যে আগামী ৩১ অগস্ট পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সব মিলিয়ে ৭ দিন সম্পূর্ণ লকডাউনও হবে চলতি মাসে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

রাজ্যে করোনায় মারা গেলেন ৫৪ জন, তবে সুস্থতার হার একটু হলেও বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৭০.২৪ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৬ হাজার ৮৮৪ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৬৬ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭৬৯ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৫৬ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩১৫। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৭৩৬ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৯ লক্ষ ৭৮ হাজার ৯৮০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৩২১টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৫ হাজার ৬৭৫ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৯১১ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন