বিজ্ঞাপন

রাজ্যে করোনায় ফের মারা গেলেন ৪২ জন, অতিমারির শিকার তেরোশো পার

রাজ্যে করোনায় ফের মারা গেলেন ৪২ জন, অতিমারির শিকার তেরোশো পার করে ফেলল। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩৩২।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনায় ফের মারা গেলেন ৪২ জন, অতিমারির শিকার তেরোশো পার করে ফেলল। সব মিলিয়ে রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩৩২। শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন তেমনটাই বলছে।

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যাও ৫৬ ছাড়িয়ে গিয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ৩৭৭। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪০৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৪২ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১১ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১২, হাওড়ায় ৭, দক্ষিণ ২৪ পরগনায় ৫, জলপাইগুড়িতে ২, উত্তর দিনাজপুরে ২, মালদহে ২ এবং মুর্শিদাবাদে ১ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। আজ শনিবারও সম্পূর্ণ লকডাউন হয়েছে রাজ্যে। রাস্তাঘাট সব শুনশানই ছিল। গত পরশু অর্থাৎ বৃহস্পতিবারও লকডাউন ভাল মতো কার্যকর হয়েছিল গোটা রাজ্যে। সর্বত্রই ছিল শুনশান চেহারা।

রাজ্যে করোনায় ফের মারা গেলেন ৪২ জন, তবুও সুস্থতার হার একটু হলেও বেড়েছে। এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে— ৬৩.২৪ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৫ হাজার ৬৫৪ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ১২৫ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬৫৩ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ৩৫ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৩৯১। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৬ হাজার ৪৮ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৭ লক্ষ ৮৯ হাজার ১৪০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৬২৮টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৪ হাজার ৩৫০ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৩ হাজার ৪১২ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন