বিজ্ঞাপন

Covid Positive: কলকাতা বিমানবন্দরে নামলেন ব্রিটেন ফেরৎ

ব্রিটেন থেকে কলকাতা বিমানবন্দরে পরীক্ষায় Covid Positive তরুণী। যা ঘিরে তৈরি হয়েছে আতঙ্ক। বেলেঘাটা আইডিতে তাঁকে আইসোলেশনে রাখা হয়েছ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: ব্রিটেন থেকে কলকাতা বিমানবন্দরে পরীক্ষায় Covid Positive তরুণী। যা ঘিরে তৈরি হয়েছে আতঙ্ক। বিশ্বে ওমিক্রনের খোঁজ মিলতেই বিদেশ থেকে যাতায়াতের উপর বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিমান বন্দরেই করতে হচ্ছে কোভিড পরীক্ষা। তার মধ্যেই দেশে বেশ কিছু ওমিক্রন আক্রান্তেরও খোঁজ মিলেছে, যারা সকলেই বিদেশ থেকে এসেছেন বা বিদেশ থেকে আসাদের সংস্পর্শে এসেছেন। ব্যতিক্রম নয় কলকাতাও। সেখানেও কড়াকড়ি করা হয়েছে বিমানবন্দরে। শুক্রবার ব্রিটেন থেকে আসা এক তরুণীর শরীরে কোভিড সংক্রমণ পাওয়া যেতেই তাঁকে তড়িঘড়ি পাঠনো হয়েছে হাসপাতালে।

আপাতত বিদেশ থেকে আসা কোভিড আক্রান্তদের বেলেঘাটা আইডিতেই ভর্তি করার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তাঁর কোভিড পজিটিভ এলেও তিনি ওমিক্রন আক্রান্ত কিনা তা জানতে একটু সময় লাগবে। কারণ তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হবে। তার আগে ট্রপিক্যাল মেডিসিনে হবে আরএনএ পরীক্ষা। ইতিমধ্যেই কলকাতায় জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।

খতিয়ে দেখা হচ্ছে বিমানে তাঁর সংস্পর্শে কাঁরা ছিলেন। তাঁদেরও আইসোলেশনে পাঠানোর কথা বলা হয়েছে। এমনিতেই ওমিক্রন পরিস্থিতিতে বিদেশ থেকে ভারতে পা রাখলই কোভিডের ফল নেগেটিভ এলেও তাঁকে ৭ দিন হোম আইসোলেশনে থাকতে হবে। তার পর আবার তাঁর পরীক্ষা হবে। সেই ফল নেগেটিভ এলেই স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন তিনি। কারণ সম্প্রতি দেখা গিয়েছে বিমানবন্দরে কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এলেও পরে সেই ব্যক্তি আক্রান্ত হয়েছেন এবং তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিরাও আক্রান্ত হয়েছে। যে কারণে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়েছে। দিল্লি, রাজস্থান, মহারাষ্ট্র, কর্নাটকে ওমিক্রন আক্রান্ত পাওয়া গিয়েছে।

ইতিমধ্যেই ব্রিটেন থেকে আসা সেই তরুণীতে বেলেঘাটা আইডির আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, শুক্রবার ১৮ বছরের এই তরুণী ব্রিটেন থেকে কাতার হয়ে দমদমে পৌঁছন। নিয়ম মেনেই তাঁর কোভিড পরীক্ষা করা হয় এবং পজিটিভ আসে। তাঁর চিকিৎসার জন একটি টিম গঠন করা হয়েছে। যাঁরা আগামী ৭ দিন তাঁর দিকে নজর রাখবে। কারণ তিনি আদৌ ওমিক্রন আক্রান্ত কিনা তা জানতে একটু অপেক্ষা করতে হবে। তাই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নেওয়া যাবে না। তিনি আলিপুরের বাসিন্দা। তিনি ওমিক্রন আক্রান্ত হলে কলকাতায়ও তাঁর হাত ধরে ঢুকে পড়বে এই ভাইরাস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন