বিজ্ঞাপন

ই-স্কুটিতে কলকাতার রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায়, গেলেন নবান্নে

ই-স্কুটিতে কলকাতার রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায় নজির গড়লেন এক অভিনব প্রতিবাদে‌র। বৃহস্পতিবার সকালে জ্বালানীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে এই উদ্যোগ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: ই-স্কুটিতে কলকাতার রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায় নজির গড়লেন এক অভিনব প্রতিবাদে‌র। বৃহস্পতিবার সকালে জ্বালানীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে তিনি ই-স্কুটিতে করে পৌঁছলেন নবান্নে। কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী ই-স্কুটির পিছনে বসে শহরের রাস্তা দিয়ে যাচ্ছে, তা একটি অভিনব বিষয় তো বটেই। মাথায় রয়েছে হেলমেট, মুখে মাস্ক। গলায় ঝুলছে প্রতিবাদের প্ল্যাকার্ড। আর সেই স্কুটির চালক ছিলেন আর এক রাজ্যের মন্ত্রী। তিনি ফিরহাদ হাকিম।

এদিন সকাল ১১টা নাগাদ ফিরহাদ হাকিমের ই-স্কুটারে বসে হাজরা মোড় থেকে রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় এক ঘণ্টা কলকাতা শহরের রাস্তা পেরিয়ে তিনি পৌঁছন নবান্নে। তখন ঘড়িতে সময় প্রায় ১২টা। তার আসপাশে যে সব বাইক ছিল সেগুলো ছিল মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর। এই একই পথে একইভাবে তিনি নবান্ন থেকে বাড়িতে ফিরবেন বলেও জানিয়েছেন।

এর আগেও তাঁকে বাইকের পিছনে চেপে গন্তব্যে পৌঁছতে দেখা গিয়েছে, সে নন্দীগ্রাম হোক বা জঙ্গলমহল তবে তা কোনও প্রতিবাদের অংশ ছিল না। বরং যখন গন্তব্যে পৌঁছনোর আর কোনও উপায় ছিল না তখনই তিনি বাইকে চেপে সেখানে পৌঁছেছেন।

জ্বালানীর মূল্যবৃদ্ধি নিয়ে প্রথম থেকেই সোচ্চার ছিলেন তিনি। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম। যা সাধারণের সমস্যার কারণ হয়ে উঠছে ক্রমশ। তার প্রতিবাদ করছিলেনই বিভিন্নভাবে তবে এই পথে তিনি হাঁটবেন তা বোঝা যায়নি।

এদিন তিনি নবান্নে পৌঁছে সাংবাদিকদের তাঁর প্রতিবাদের কথা জানান, সঙ্গে মোদী সরকারের সমালোচনাও করেন। গতকাল গভীর রাতে রান্নার গ্যাসের দাম আরও ২৫ টাকা বেড়েছে। যার ফলে গত একমাসে রান্নার গ্যাসের দাম মোট বাড়ল ১০০ টাকা। তার সমালোচনা করেন তিনি।

এর সঙ্গে তাঁর কথায় উঠে আসে ঐতিহ্যবাহী মোতেরা স্টেডিয়ামের নাম বদলে নরেন্দ্র মোদী স্টেডিয়াম করে দেওয়া প্রসঙ্গও। তা বলতে গিয়ে তিনি বলেন, হয়তো এর পর দেশের নামই বদলে দেবেন তিনি। তাই তাঁদের প্রতিবাদ চলবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 25, 2021 3:09 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন