বিজ্ঞাপন

‘মোমো’ মহিলা পুলিশকে বার্তা পাঠিয়ে জবাব পেল ‘চাউমিন’, এল খুনের হুমকি

মোমো আতঙ্ক বেশ জেঁকে বসেছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। যদিও মোমো-র ব্যাপারে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে উত্তরবঙ্গই। তবে, মোমো নিয়ে দক্ষিণবঙ্গও পিছিয়ে নেই।
বিজ্ঞাপন

মোমো

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মোমো আতঙ্ক বেশ জেঁকে বসেছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। যদিও মোমো-র ব্যাপারে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে উত্তরবঙ্গই। তবে, মোমো নিয়ে দক্ষিণবঙ্গও পিছিয়ে নেই। সেখানেও রয়েছে ভীষণ ভয়ের পরিবেশ।

প্রতি দিনই নতুন করে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মোমো-র বার্তা নিয়ে খবর আসছে। সেই তালিকায় নয়া সংযোজন, জলপাইগুড়ি জেলা পুলিশের এক মহিলা কর্মীকে মোমো বার্তা পাঠিয়েছে। রবিবার রাতে ওই মহিলা কর্মীর মোবাইলে মোমো-র নাম করে একটি বার্তা আসে। সেখানে লেখা ছিল, ‘হাই আই অ্যাম মোমো।’ ওই মহিলা পুলিশ কর্মী মোমো-র বার্তায় একটুও ঘাবড়ে না গিয়ে উল্টে মোমো-কেই চমকে দিয়েছেন। তিনি পাল্টা লিখেছেন, ‘আই অ্যাম চাউমিন।’ কিন্তু, পাল্টা বার্তা পেয়ে মোমো অখুশি হয়ে ওই মহিলাকে খুনের হুমকিও দিয়েছে।

ওই মহিলা জলপাইগুড়ি পুলিশ লাইনে কর্মরত। পুলিশের কাছে অভিযোগে তিনি জানিয়েছেন, রবিবার রাত ১২টা নাগাদ হঠাৎই তাঁর মোবাইলে একটি হোয়াটসঅ্যাপ বার্তা আসে। সেখানে লেখা ছিল, ‘আমি মোমো।’ তিনি পাল্টা যখন লেখেন, ‘আমি চাউমিন’ তার পর মোমো লেখে, ‘আই ওয়ান্ট টু প্লে উইথ ইউ’। তার পরেই বার্তা আসে, ‘আমি তোমার সম্পর্কে সবটা জানি।’ এর পাল্টায় ওই মহিলা পুলিশ কর্মী লেখেন, ‘ওহ রিয়েলি, মোমো।’ এর পরেই রোমান হরফে খুনের হুমকি পাঠায় মোমো।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস কাল, তার আগেই পড়ুয়াদের পেটানোর অভিযোগ!

একই রকম ভাবে মোমো বার্তা পাঠিয়েছে জলপাইগুড়িরই অন্য এক মহিলা পুলিশ কর্মীকে। শেফালি রায় নামে ওই মহিলাকে মোমো বার্তা পাঠিয়ে প্রথমে আয়নার সামনে দাঁড়িয়ে নগ্ন হয়ে ছবি তুলতে বলে। তার পর নিজেরই মূত্র শেফালিকে পান করতে বলে। পুলিশের কাছে এমনটাই জানিয়েছেন শেফালি। তবে, এই সব বার্তা হিসেবে আসার পর শেফালি আর মোমোর সঙ্গে চ্যাট করতে চাননি। আর তাতেই গন্ডগোল বাধে। ইংরেজি ছেড়ে মোমো বাংলায় বার্তা পাঠায়। সেখানে খুনের হুমকিও দেওয়া হয়।

মোমো নিয়ে তদন্তে নেমেছে রাজ্য গোয়েন্দা দফতর সিআইডি। তদন্তে নেমে কয়েকটি সন্দেহ দানা বেঁধেছে তদন্তকারীদের মনে। সিআইডির এক তদন্তকারী অফিসারের দাবি, প্রতি ক্ষেত্রেই আমেরিকা এবং কানাডার কিছু নম্বর ব্যাবহার করা হচ্ছে। ওই নম্বরগুলি অনলাইনে কিনতেও পাওয়া যায়। প্রশ্ন অন্য একটি জায়গাতেও রয়েছে। মোমো অনেকের সঙ্গেই বাংলাতে বার্তা পাঠিয়েছে। তার মানে, বাংলা জানা কেউ বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত। তদন্তকারীরা এই সব ঘটনার পিছনে সাইবার চক্রান্তের গন্ধ পাচ্ছেন।

0
0

This post was last modified on August 27, 2018 9:22 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন