বিজ্ঞাপন

নারদ মামলায় ৫ সদস্যের বেঞ্চ, সোমবার থেকে শুনানি ততদিন গৃহবন্দি অভিযুক্তরা

নারদ মামলায় ৫ সদস্যের বেঞ্চ তৈরি করল কলকাতা হাইকোর্ট। শুক্রবার বিচারপতি রাজেশ বিন্দল ও অরিজিঠ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে নারদ মামলায় শুনানি ছিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: নারদ মামলায় ৫ সদস্যের বেঞ্চ তৈরি করল কলকাতা হাইকোর্ট। শুক্রবার বিচারপতি রাজেশ বিন্দল ও অরিজিঠ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে নারদ মামলায় শুনানি ছিল। বুধবারের পর বৃহস্পতিবার শুনানি থাকলেও তা বিশেষ কারণবশত বাতিল করা হয়। শুক্রবার আবার সেই শুনানি শুরু হলে দুই বিচারপতি সিদ্ধান্তে একমত হতে পারেননি। রাজেশ জিন্দল অভিযুক্তদের জামিনের বিপক্ষে মত দেন এবং অরিজিৎ বন্দ্যোপাধ্যায় রায় দেন পক্ষে। সে কারমে কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায়নি। তার পরই মামলা বৃহত্তর বেঞ্চে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তার আগেই অবশ্য চার নেতা-মন্ত্রীকে জেল হেফাজত থেকে গৃহবন্দি থাকার অনুমতি দেয় আদালত।

শুক্রবার সন্ধেয় কলকাতা হাইকোর্টের তরফে নিশ্চিত করা হয়, এই মামলা সরানো হল ৫ বিচারপতির বেঞ্চে। সেই বেঞ্চে ডিভিশন বেঞ্চের দুই বিচারপতির পাশাপাশি থাকবেন ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, হরিশ টন্ডন ও সোমেন মিত্র। সোমবার সকাল ১১টা থেকে নতুন করে শুরু হবে নারদ মামলার শুনানি। কারণ এই বেঞ্চে তিন বিচাপতিই নতুন হওয়ায় তাঁরা পুরো বিষয়টি প্রথম থেকে শুনতে চাইবেন।

গত সোমবার সকালে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সাংসদ মদন মিত্র ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে নারদ মামলায় গ্রেফতার করে সিবিআই। সেদিনই সিবিআই-এর বিশেষ আদালতে এই চারজনের শুনানি হয়। সেখানে চারজনকেই জামিন দেওয়া হয়। কিন্তু তার পর জামিনের স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে যায় সিবিআই। এবং তার পরই জামিনে স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট।

মঙ্গলবার এই চারজনের তরফে কলকাতা হাইকোর্টে আবারও জামিনের আবেদন জানানো হয়। বুধবার সেই শুনানিতে জামিন মেলেনি। ইতিমধ্যেই অসুস্থতার জন্য চার জনের মধ্যে তিন জনই রয়েছেন হাসপাতালে। সুব্রত, মদন ও শোভনের এসএসকেএম-এ চিকিৎসা চলছে।

এই মুহূর্তে জেল থেকে বাড়ি ফিরে গিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। চার জনেরই বাড়ির বাইরে বসবে সিসিটিভি ক্যামেরা। পরিবারের লোকজন থেকে যাঁরা বাড়িতে যাতায়াত করবেন তাঁদের সকলের উপর নজর রাখা হবে। বাকি চারজন এখনও রয়েছেন এসএসকেএম হাসপাতালে। তিনজনেরই শারীরিক অবস্থার কারণে তাঁদের এখনই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন না ডাক্তাররা। শনিবার সকালে তাঁদের বাড়ি ফেরা নিয়ে সিদ্ধান্ত হবে।

সুব্রত মুখোপাধ্যায়ের নেবুলাইজার চলছে। মদন মিত্র সদ্য কোভিড থেকে সুস্থ হলেও তাঁর শারীরিক অবস্থা ভাল নয়। শোভন চট্টোপাধ্যায়ের সিরোসিস অব লিভার রয়েছে। তবে শোভনকে বাড়ি নিয়ে যেতে তৈরি বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্য বাড়িতেই হাসপাতালের মতো ব্যবস্থা করতে শুরু করে দিয়েছেন তিনি। এখন সকলেই সোমবারের দিকে তাকিয়ে। তাকিয়ে নারদ মামলায় ৫ সদস্যের বেঞ্চ কী সিদ্ধান্ত নেয় সেই দিকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন