বিজ্ঞাপন

২ লাখের পথে রাজ্যে করোনা সংক্রমণ, আজও মারা গেলেন ৫৩ জন

২ লাখের পথে রাজ্যে করোনা সংক্রমণ, আজও মারা গেলেন ৫৩ জন। সুস্থতার হার ৮৫.৭৬ শতাংশ। নতুন করে আক্রান্ত হলেন প্রায় ৩ হাজার ১০৭ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: ২ লাখের পথে রাজ্যে করোনা সংক্রমণ, আজও মারা গেলেন ৫৩ জন। সুস্থতার হার ৮৫.৭৬ শতাংশ। নতুন করে আক্রান্ত হলেন প্রায় ৩ হাজার ১০৭ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেলেন ৫৩ জন। আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে ১ লাখ ৯০ হাজার ৬৩। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২৩ হাজার ৩৪১। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ৭৩০। বুধবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টাতে যে ৫৩ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৭ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১০, হাওড়ায় ২, হুগলিতে ২, পূর্ব বর্ধমানে ১, পশ্চিম বর্ধমানে ২, পশ্চিম মেদিনীপুরে ৩, পূর্ব মেদিনীপুরে ১, বাঁকুড়ায় ১, নদিয়ায় ৪, মালদহে ৪, মুর্শিদাবাদে ১, দার্জিলিঙে ২, কোচবিহারে ১ এবং আলিপুরদুয়ারে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন। সংক্রমণ বেড়েই চলেছে রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে। নবান্নের নির্দেশে, রাজ্যে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। তার মধ্যে বেশ কয়েক দিন সম্পূর্ণ লকডাউন হবে রাজ্যে।

২ লাখের পথে রাজ্যে করোনা সংক্রমণ, তবে সুস্থতার হার ৮৫ শতাংশের বেশি হলেও গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৬২ হাজার ৯৯২ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৬৭ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫২১ জন।

 

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় সাড়ে ১ লাখ ৬২ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৩৪১। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৪ হাজার ৮৩ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ২২ লক্ষ ৮৫ হাজার ৯৩৬টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৬৪২টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৪৪১ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪৫১ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 10, 2020 2:41 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন