বিজ্ঞাপন

জন্মাষ্টমীতে পদপিষ্ট পূণ্যার্থীরা, কচুয়ার লোকনাথ মন্দিরে মৃত ৫, জখম শতাধিক

জন্মাষ্টমীতে পদপিষ্ট পূণ্যার্থীরা, কচুয়ার লোকনাথ মন্দিরে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। বেসরকারি মতে হতাহতের সংখ্যা আরও বেশি, তেমনটাই দাবি করেছেন স্থানীয় মানুষ।
বিজ্ঞাপন

জন্মাষ্টমীতে পদপিষ্ট পূণ্যার্থীরা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: জন্মাষ্টমীতে পদপিষ্ট পূণ্যার্থীরা, কচুয়ার লোকনাথ মন্দিরে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন শতাধিক পূণ্যার্থী। তবে বেসরকারি মতে হতাহতের সংখ্যা আরও বেশি, তেমনটাই দাবি করেছেন স্থানীয় মানুষ।

শুক্রবার ছিল জন্মাষ্টমী। বৃহস্পিতবার সন্ধ্যা থেকেই তাই ভিড় লেগেছিল উত্তর ২৪ পরগনার কচুয়ায় লোকনাথ মন্দিরে। সন্ধ্যা থেকেই বৃষ্টি হচ্ছিল। কিন্তু বৃহস্পতিবার রাত ২টো নাগাদ বৃষ্টি ধরে। পুলিশ সূত্রে খবর, জন্মাষ্টমীর পূণ্য লগ্ন পেরিয়ে যাচ্ছিল বলে মন্দিরে ঢোকার জন্য ওই সময় হুড়োহুড়ি পড়ে যায়। যে পথে পূণ্যার্থীরা যাচ্ছিলেন তার এক পাশে ছিল পুকুর আর অন্য পাশে পাঁচিল। পুকুরের উপর কাঠের পাটাতন দিয়ে অস্থায়ী দোকান করা হয়েছিল বেশ কিছু। সেই সময় পূণ্যার্থীদের একটা অংশ উঠে পড়েন পুকুরের উপরে কাঠের পাটাতনে থাকা দোকানগুলিতে। এর পরেই হুড়মুড় করে ভেঙে পড়ে কিছু দোকান। পড়ে যান অনেকে পুকুরের ওই অংশে। ছোটাছুটি, ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। এর পরেই ভেঙে পড়ে ওই পাঁচিলও।

বাংলার আরও খবর পড়তে ক্লিক করুন এখানে

জখমদের সঙ্গে সঙ্গে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কয়েক জনকে আনা হয় কলকাতার হাসপাতালেও। সেখানে শুক্রবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত ও মৃতদের খবর নিতে যান ন্যাশনাল মেডিক্যাল কলেজে। সেখান থেকে  তিনি এসএসকেএম হাসপাতালেও যান। সেখানে মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন। আহতদের দেওয়া হবে ১ লক্ষ টাকা। যাঁরা অপেক্ষাকৃত কম আহত হয়েছেন তাঁদের সরকার ৫০ হাজার টাকা করে দেবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি এ দিন বলেন, ‘‘ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। খুব বেশি ভিড় হওয়ায় এবং প্রাকৃতিক দুর্যোগের জন্য এই ঘটনা ঘটেছে।’’

মুখ্যমন্ত্রীর নির্দেশে এ দিন ঘটনাস্থলে গিয়েছিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‘বৃষ্টির পরে তাড়াহুড়ো করে ঢুকতে গিয়েই বিপত্তি। এ জন্য মন্দির কমিটি দায়ী। নিয়ম না মেনেই অনেক কাজ করা হয়েছে। ভবিষ্যতে এমনটা যাতে না হয়, সে কারণেই কমিটিকে প্রশাসনের সঙ্গে কথা বলতে বলা হয়েছে।’’ যদি এই ঘটনায় কারও গাফিলতি থেকে থাকে তা হলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। তবে কাদের গাফিলতিতে এমন ঘটনা ঘটল, তা যদিও স্পষ্ট নয় এখনও।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন