বিজ্ঞাপন

অরুণ জেটলি প্রয়াত, বয়স হয়েছিল ৬৬

অরুণ জেটলি প্রয়াত হলেন ৬৬ বছর বয়সে। ৯ অগস্ট শারীরিক সমস্যা নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন দিল্লির এইমসে। শারীরিক কারণে এ বার তিনি লোকসভা নির্বাচনেও দাঁড়াননি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অরুণ জেটলি প্রয়াত হলেন ৬৬ বছর বয়সে। ৯ অগস্ট শারীরিক সমস্যা নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন দিল্লির এইমসে। এতদিন সেখানেই ভেন্টিলেশনে থাকার পর শনিবার দুপুর ১২.৩০ নাগাদ তাঁর মৃত্যুর কথা ঘোষণা করে এইমস কর্তৃপক্ষ। প্রাক্তন অর্থমন্ত্রী জেটলি এ বার অসুস্থতার জন্যই নিজেকে লোকসভা নির্বাচন থেকে সরিয়ে নিয়েছিলেন। ১৯৫২ সালে জন্ম হয়েছিল জেটলির।।

প্রায় তিন সপ্তাহ আগেই হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সুষমা স্বরাজ। তার অরুণ জেটলির প্রয়ানে বড় ধাক্কা খেল বিজেপি শিবির। দলের শীর্ষ স্থানীয় নেতাদের মৃত্যু পার্টির জন্য অভিভাবকহীন হয়ে পড়া। ইতিমধ্যেই বিভিন্ন মহল থেকে শোকবার্তা আসতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়।

৭ অগস্ট সুষমা স্বরাজের মৃত্যুর খবরে টুইট করেছিলেন অরুন জেটলি।

বাজপেয়ির সরকারে প্রথম মন্ত্রী হয়েছিলেন তিনি। সেটা ২০০০ সাল। কিন্তু রাজনীতিতে ঢুকে পড়া ছাত্র জীবনেই যখন তিনি দিল্লি ইউনিভার্সিটির ছাত্র ছিলেন। তাঁর পরিবারে স্ত্রী ও দুই সন্তান রয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই মুহূর্তে দেশে না থাকলেও ফোন করে জেটলির পরিবারের সঙ্গে কথা বলেন।

বেশ কয়েক বছর ধরে তিনি নানা রকম অসুস্থায় ভুগছিলেন। ২০১৪তে তাঁর বড় অস্ত্রোপচার হয় দেহের ওজন কমানোর জন্য। কারন ডায়াবেটিক্স ছিল তাঁর। তার পর কিডনি প্রতিস্থাপনের মতো বড় অস্ত্রোপচার হয়। কয়েক মাস আগেই ক্যান্সার ধরা পড়ে। যে কারণে রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি।

অমিত শাহ ব্যাক্তিগত ক্ষতি বলে ব্যাখ্যা করেছেন অরুণ জেটলির মৃত্যুকে। রাজনাথ সিং জানিয়েছেন, লখনউয়ে তাঁর সব কাজ বাতিল করে তিনি দ্রুত দিল্লি ফিরছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একগুচ্ছ টুইট করেছেন। যাতে স্পষ্ট তাঁর সঙ্গে ব্যাক্তিগত সম্পর্ক এবং বিজেপির জন্য অরুণ জেটলি কতটা গুরুত্বপূর্ণ ছিলেন। বন্ধ বলে ব্যাখ্যা করেছেন তিনি।

0
0

This post was last modified on August 24, 2019 1:47 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন