বিজ্ঞাপন

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস কাল, তার আগেই পড়ুয়াদের পেটানোর অভিযোগ!

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস আগামী কাল মঙ্গলবার। তার আগে বেধড়ক মারধর করে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে।
বিজ্ঞাপন

আহত ছাত্র।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস আগামী কাল মঙ্গলবার। তার আগের দিন সোমবার প্রেসিডেন্সি, যাদবপুর-সহ বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বেধড়ক মারধর করে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল সুরেন্দ্রনাথ কলেজের তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি কর্মী)-এর সমর্থকদের বিরুদ্ধে।

রাজ্যের একাধিক ছাত্র এবং যুব সংগঠন একত্রিত ভাবে গড়ে তুলেছে ‘শিক্ষার অধিকার রক্ষা আন্দোলন মঞ্চ’। সেই ‘শিক্ষার অধিকার রক্ষা আন্দোলন মঞ্চ’ প্রেসিডেন্সি, যাদবপুর বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়ারা রয়েছেন। ওই মঞ্চ আগামী ৩১ অগস্ট শুক্রবার কলকাতার সুবর্ণ বণিক সমাজ হলে একটি কনভেনশনের আয়োজন করেছে।  ওই কনভেনশনে উত্তরবঙ্গের গনি খান কলেজের অচলাবস্থা থেকে শুরু করে সাম্প্রতিক সময়ে শিক্ষাক্ষেত্রে দুর্নীতি, আলোচনার অন্যতম বিষয়। সেই কনভেনশনে আমন্ত্রণ জানাতে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে উদ্যোক্তা পড়ুয়া যাচ্ছেন। এ দিন সকাল ১১টা নাগাদ সুরেন্দ্রনাথ কলেজের সামনে ওই পড়ুয়ারা লিফলেট বিলি করছিলেন। অভিযোগ, কিছু ক্ষণ লিফলেট বিলি করার পর হঠাৎই সুরেন্দ্রনাথ কলেজের বেশ কয়েক জন টিএমসিপি কর্মী তাঁদের উপর ঝাঁপিয়ে পড়ে। কিল, ঘুষি মেরে তাঁদের মাথা, নাক ফাটিয়ে দেওয়া হয়। জামা ছিঁড়ে দেওয়া হয়।

আক্রমণকারীদের আঘাতে মাথা ফেটে যায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঋতম দাসের। তাঁকে রাস্তায় ফেলে মারধর করা হয় বলে অভিযোগ। এর পরে রক্তাক্ত অবস্থায় আক্রান্ত দশ পড়ুয়াকেই মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঋতম অভিযোগ করেন, কলেজে ছাত্রভর্তির দুর্নীতির বিষয়ে সরব হওয়ায় সুরেন্দ্রনাথ কলেজের তৃণমূল ছাত্র পরিষদের পড়ুয়ারা তাঁদের  উপর আক্রমণ করে। অন্য এক আক্রান্ত পড়ুয়া জানান, তাঁকে মারতে মারতে একটি অটোর মধ্যে ঢুকিয়ে দিয়ে অশালীন ভাষায় গালিগালাজ করা হয়। ছাত্রীদেরও গায়ে হাত দেয় আক্রমণকারীরা। এই ঘটনায় মুচিপাড়া থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে।

এশিয়ান গেমস ২০১৮: সপ্তম দিন একটি সোনা, তিনটি ব্রোঞ্জ এল ভারতের ঘরে

তৃণমূল ছাত্র পরিষদের তরফে আনুষ্ঠানিক ভাবে কোনও মন্তব্য করা হয়নি। তবে, সুরেন্দ্রনাথের ঘটনার কথা জেনে এক তৃণমূল চাত্র পরিষদের নেতা জানিয়েছেন, এই ঘটনার কথা তিনি শোনেননি। এ বিষয়ে কিছু জানেনও না। অন্য এক ছাত্রনেতা জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের কোনও যোগ নেই। কী ভাবে ওই ছাত্ররা আহত হলেন, এ প্রশ্নেরও কোনও জবাব তিনি দিতে চাননি। জানিয়েছেন, সেটা তাঁদের বিষয় নয়।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন