বিজ্ঞাপন

‘অক্টোবর’ ছবির চিত্রনাট্য চুরি করা, অভিযোগ মারাঠী পরিচালকের

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অক্টোবর ছবির চিত্রনাট্য চুরির অভিযোগ পরিচালক সুজিত সরকারের বিরুদ্ধে। সুজিত সরকারের নতুন ছবি ‘অক্টোবর’ নিয়ে উত্তেজনার পারদ চড়ছিল অনেক আগে থেকেই। মুক্তি পেতেই তা মানুষের মনে জায়গা করে নিয়েছে। দর্শকদের ছুঁয়ে গিয়েছে ‘অক্টোবর’এর গল্প, তার অভিনয়, সবটাই। কিন্তু সপ্তাহ ঘুরতেই সমালোচনার মুখে সুজিত সরকারের ‘অক্টোবর’।

মারাঠী নির্দেশক হেমাল ত্রিবেদী তাঁর এক ফেসবুক পোস্টে দাবি করেছেন, এই ছবির চিত্রনাট্য একটি মারাঠী ছবি থেকে নকল করা। ২০১৭ তে মুক্ত পাওয়া মারাঠী ছবি ‘আরতী-দ্য আননোন লাভ স্টোরি’এর চিত্রনাট্য নকল করেই নাকি তৈরি হয়েছে ‘অক্টোবর’। যেখানে বরুন ধাওয়ানের অভিনয় প্রশংসা পেয়েছে দেশ জুড়ে সেই ছবি নিয়ে এমন অভিযোগ কতটা প্রভাব ফেলবে সেটাই এখন দেখার।

‘ঘরে অ্যান্ড বাইরে’ দেখেছেন, দেখে নিতে পারেন

মরাঠী এই ছবির পরিচালনা করেছিলেন সারিকা মেনে। হেমান ত্রিবেদী ফেসবুকে লেখেন, ‘‘অক্টোবরের পরিচালকের কাছে এই ছবির কোনও স্বত্ব ছিল না। এবং তাদের পক্ষ থেকে সারিকার সঙ্গেও কখনও যোগাযোগ করা হয়নি।’’ সারিকা মেনে জানিয়েছেন, তিনি চান দর্শকরা দুটো সিনেমাই দেখুক। এবং তার পর তাঁরা তাঁদের নিরপেক্ষ মতামত দিক। তিনি আরও জানিয়েছেন, তিনি যখন ‘অক্টোবর’ দেখেন তখন তাঁর সিনেমার সঙ্গে পুরো মিল পান কিছু বিষয় ছাড়া। কয়েকটি বিষয় আলাদা ছিল।

যা খবর মরাঠী এই সিনেমাটি সারিকা তৈরি করেছিলেন তাঁর ভাই সানি পাওয়ার ও তাঁর প্রেমিকা আরতী মাকওয়ানার উপর। যিনি একটি গাড়ি দূর্ঘটনায় পক্ষাঘাতগ্রস্ত হয়ে গিয়েছিলেন। সারিকার প্রশ্ন, কী ভাবে ‘অক্টোবর’ ছবির লেখক একদম তাঁর ভাইয়ের ব্যক্তিগত জীবনের কাহিনী কল্পনা করে লিখে ফেললেন। তিনি জানতে চান, কী ভাবে সুজিত সরকারের মাথায় এই কাহিনী এল।

এই ছবির চিত্রনাট্য একটি মারাঠী ছবি থেকে নকল করা। ২০১৭ তে মুক্ত পাওয়া মারাঠী ছবি ‘আরতী-দ্য আননোন লাভ স্টোরি’এর চিত্রনাট্য নকল করেই নাকি তৈরি হয়েছে ‘অক্টোবর’। 

‘অক্টোবর’এর টিমকে এই বিষয়ে প্রশ্ন করা প্রোডাকশন হাউসের তরফে বলা হয়, গল্প সুজিত সরকারের নিজস্ব জীবন থেকে নেওয়া। যেখানে তাঁর মা ২০০৪ সালে কোমায় চলে গিয়েছিলেন। এবং দীর্ঘদিন সেই অবস্থায় ছিলেন সুজিতেরই দেখাশোনায়। প্রোডাকশন টিমের তরফে জানানো হয়েছে, দ্রুতই তাঁরা এই অভিযোগের জবাব সরকারিভাবে দেবে।আপাতত সেই অপেক্ষায় সিনেমাপ্রেমীরা। যদিও তাতে একটি ভাল ছবির দর্শক সংখ্যা না কমাটাই স্বাভাবিক।

0
0

This post was last modified on April 21, 2018 1:43 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন