বিজ্ঞাপন

আমির খান পরিচালক হলে হারিয়ে যাবেন অভিনেতা!

আমির খান ভক্তদের জেনে রাখা ভাল না হলে একদিন হঠাৎ বড় ধাক্কা লাগতে পারে।কারণ মিস্টার পারফেকশনিস্ট কখন কী সিদ্ধান্ত নেবেন তা আগাম বোঝা দুস্কর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আমির খান ভক্তদের জেনে রাখা ভাল না হলে একদিন হঠাৎ বড় ধাক্কা লাগতে পারে।কারণ মিস্টার পারফেকশনিস্ট কখন কী সিদ্ধান্ত নেবেন তা আগাম বোঝা দুস্কর। তবে এ বার কিন্তু ছোট্ট করে আআম বার্তা দিয়েই রাখলেন তিনি। খুব দ্রুত না হলেও একদিন অভিনয় করা ছেড়ে দেবেন তিনি। তবে সেটা কবে তা তিনি নিজেও জানেন না।

৫৪ বছরের এই অভিনেতা মানুষের মনের কাছে পৌঁছে গিয়েছিলেন সেই ‘কয়ামৎ সে কয়ামৎ তক’ দিয়েই। সেই মিষ্টি প্রেমিক কখনও জাদরেল সিবিআই অফিসার হয়েছে তো কখনও গ্রামের সেই মানুষ যাঁর হাত ধরে ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করতে শিখেছিল গোটা গ্রাম। আবার কখনও শিক্ষক তো কখও বাবা।

সেই আমির খানের প্রথম পরিচালিত ছবি মানুষকে নাড়া দিয়ে গিয়েছিল। ‘তারে জমিন পর’ ভারতীয় সিনেমার একটা মাইল স্টোন। একদিন পুরোপুরি ছবি পরিচালনার কাজেই মন দিতে চান এক সময়ের চকলেট বয়। কিন্তু আপাতত শুধুই অভিনয়। কিনন্তু যেদিন পুরোপুরি ছবি বানানোর কাজে মন দেবেন সেদিন অভিনয় ছেড়ে দেবেন বলেই জানিয়ে দিলেন আমির খান।

তিনি বলেন, ‘‘আমি সিনেমা বানানোর কাজে এগোচ্ছি, আমি হঠাৎ করেই তারে জমিন পর বানিয়ে ফেলেছিলাম। সিনেমা বানানো ও অভিনয় দুটোর প্রতিই আমার প্রবল প্রেমে। এই দুটোকে আলাদা করাটা মুশকিল। তবে এই মুহূর্তে দাঁড়িয়ে বলতে পারি অভিনয় দিয়েই কেরিয়ার শুরু করেছিলাম আর এটা আমাকে সব সময় উত্তেজিত করে। যখন আমিই পুরোপুরি সিনেমা বানানোর কাজে উকে পড়ব তখন আমি অভিনয় বন্ধ করে দেব। এই মুহূর্তে আমি অভিনয় বন্ধ করতে চাই না। সে কারনে আমার ভিতরের পরিচালককে এখন আটকে রেখেছি।’’

প্রযোজক হিসেবে বেশ কিছু ছবি করেছেন  আমির খান। তার মধ্যে লগান, তারে জমিন পর। জানে তু ইয়া জানে না। পিপলি লাইভ, ধোবি ঘাট, দিল্লি বেলি, তলাশ, দঙ্গল ও সিক্রেট সুপারস্টার। আমির খান বলেন, তাঁর লক্ষ্য ভাল স্ক্রিপ্টকে সমর্থন করা, টাকা বানানো নয়।

তিনি বলেন, ‘‘আমি ভাবিনি কিসের জন্য আমি ছবি প্রযোজনা করব। মানুষ নিজের প্রযোজনা সংস্থার ব্যবসার জন্য ছবি বানায়। এটা আমার প্রথম লক্ষ্য নয়। ক্রিটেভিটি আসল। যতক্ষণ না ভাল স্ক্রিপ্ট পাব ততক্ষণ ছবি বানাব না।’’

অভিনয়ের জন্য বা নিজের পছন্দের কাজের জন্য বিশ্বের যে কোনও জায়গায় যেতে পারেন তিনি। তবে তাঁর হলিউডের প্রতি কোনও আগ্রহ নেই বলও তিনি জানিয়ে দিয়েছেন।

আমির খানের পরবর্তী ছবি লাল সিং চড্ডা। যা তৈরি হচ্ছে টম হ্যাঙ্কের ফরেস্ট গা্ম্পের অনুকরণে। এ ছাড়া নেটফ্লিক্সেও ভবিষ্যতে দেখা যেতে পারে তাঁর সিরিজ। তবে ত এখনও নিশ্চিত হয়নি। কথা চলছে।

(বিনোদনের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on March 17, 2019 2:18 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন