বিজ্ঞাপন

সুশান্ত মামলায় সিবিআই তদন্ত, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

সুশান্ত (Sushant Singh Rajput) মামলায় সিবিআই তদন্ত, নির্দেশ দিয়ে দিল সুপ্রিম কোর্ট। এই দিনটির জন্য গত কয়েকমাস ধরে চলছে লড়াই। সে তিনি সাধারণ মানুষ হোন বা পরিবার।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সুশান্ত মামলায় সিবিআই তদন্ত, নির্দেশ দিয়ে দিল সুপ্রিম কোর্ট। এই দিনটির জন্য গত কয়েকমাস ধরে চলছে লড়াই। সে তিনি সাধারণ মানুষ হোন বা সুশান্ত সিং রাজপুতের কাছের কেউ। সত্যের লক্ষ্যে লড়াই করে চলেছে। গোটা বিশ্ব জরিয়ে পড়েছে এই লড়াইয়ে। দেশের গণ্ডির বাইরে বেরিয়ে গিয়েছে হ্যাশট্যাগ জাস্টিস ফর সুশান্ত। তার প্রথম পদক্ষেপ নেওয়া হয়ে গেল। এ বার শুরু আরও বড় লড়াই।

বুধবার সকালে সুপ্রিম কোর্ট সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার তদন্তভার তুলে দিল সিবিআই-এর হাতে। সোশ্যাল মিডিয়ায় যা নিয়ে স্বস্তি প্রকাশ করলেন সুশান্তের পরিবার থেকে বন্ধু এবং অনেক বলিউড, দেশের রাজনীতির বড় নাম।

সুশান্তের মৃত্যু তদন্ত এতদিন ছিল মুম্বই পুলিশের হাতেই। তারা প্রথমেই জানিয়ে দিয়েছিল সুশান্ত আত্মহত্যা করেছে। তার পর থেকেই ক্রমশ জলঘোলা হতে শুরু করে মুম্বই পুলিশের বিভিন্ন কর্মকাণ্ডে। সুশান্তের মৃত্যুর একমাস পর বিহারে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীসহ কয়েকজনের বিরুদ্ধে এফআইআর করেন সুশান্তের বাবা।

মুম্বই গিয়ে তদন্ত করতে গিয়ে বিহার পুলিশকে নানা রকম সমস্যার মুখে পড়তে হয়। যাতে সিবিআই তদন্তের দাবি আরও জোরদার হয়। বিহার পুলিশের তরফেই আবেদন জানানো হয় মামলা সিবিআই-এর হাতে তুলে দেওয়ার। শেষ পর্যন্ত সেই লক্ষ্যে সফল তারা। বিহার থেকে র্য়ার বিরুদ্ধে মামলা মুম্বই নিয়ে যাওয়ার আবেদনও খারিজ করা হয়েছে।

সুপ্রিম কোর্টের তরফেও মহারাষ্ট্রকে বলা হয়েছে সিবিআইকে তদন্তে সহায়তা করতে। যা এতদিন তারা করেনি।

মঙ্গলবারই সিবিআই সূত্র দাবি করেছিল, সুশান্তের মোবাইল ফোনটি মিললে হোয়াটসঅ্যাপ মেসেজ-সহ অন্যান্য তথ্যের সন্ধান পাওয়া যেতে পারে। কী পরিস্থিতিতে তাঁর মৃত্যু হয়েছে, তা নিয়েও ইঙ্গিত মিলতে পারে বলে গোয়েন্দাদের আশা। সে কারণেই মুম্বই পুলিশের থেকে তাঁর ফোনটি পাওয়া জরুরি। মোবাইলে তাঁর বিনিয়োগ সংক্রান্ত তথ্য মেলার সম্ভাবনা রয়েছে বলেই মনে করছেন তদন্তকারীরা।

এদিন রায় দানের আগে সুপ্রিম কোর্ট যা যা বলল:


সুশান্ত সিং রাজপুত একজন প্রতিভাবাণ অভিনেতা ছিলেন। পুরো প্রতিভার বিকাশ হওয়ার আগেই অভিনেতার মৃত্যু হয়।

সুশান্তের পরিবার ও তার গুণমুগ্ধরা তদন্তের ফলের দিকে তাকিয়ে রয়েছে। এই মুহূর্তে গুরুত্বপূর্ণ অযথা জল্পনা এবং ভুল তদন্ত বন্ধ করা।

এই তদন্তের ফলে সুশান্তের বাবা ন্যায় পাবেন যিনি সদ্য তাঁর একমাত্র ছেলেকে হারিয়েছেন।

যখন দুই রাজ্য (বিহার ও মহারাষ্ট্র) এই তদন্তের উপর অন্যায়ভাবে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ করছে একে অপরের বিরুদ্ধে এবং সে কারণে তদন্তে সমস্যা হচ্ছে। পক্ষপতহীন তদন্ত একজন নিরীহ মানুষকে ন্যায় এনে দিতে পারে যাঁকে প্রচারের লক্ষ্য বানানো হয়েছে।

সত্য যখন সূর্যের আলো দেখবে, তখন একা জীবনযাপনের ক্ষেত্রে ন্যায়বিচার কায়েম হবে না তবে জীবনের অনিয়মিত চানাপড়েনের পর  বিদায়ী মানুষটির ভাল ঘুম হবে। সত্যমেব জয়তে।


সুশান্তের মৃত্যু ঘিরে রহস্য এমন দানা বেঁধেছে যে তাঁর অর্থনৈতিক লেনদেনের বিষয়গুলিও এখন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দেখছে। বিশেষ করে সুশান্তের পরিবার তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আর্থিক তছরূপের যে অভিযোগ এনেছে, তার পরে অভিনেতার বিনিয়োগের বিষয়টি ইতিমধ্যেই খতিয়ে দেখতে শুরু করেছে ইডি। রিয়া ও তাঁর পরিবারকে একাধিকবার হাজিরা দিতে হয়েছে ইডি দফতরে। এ বার গোটা বিশ্ব তাকিয়ে সিবিআই-এর দিকে।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 19, 2020 2:37 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন