বিজ্ঞাপন

অসুস্থ কবীর সুমন, শ্বাসকষ্ট ও গলা ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি গায়ক

অসুস্থ কবীর সুমন ভর্তি হলেন হাসপাতালে। রবিবার মধ্যরাত থেকেই তিনি হঠাৎই বেশি অসুস্থ হয়ে পড়েন। কিছুদিন ধরেই অল্প সমস্যা চলছিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: অসুস্থ কবীর সুমন ভর্তি হলেন হাসপাতালে। রবিবার মধ্যরাত থেকেই তিনি হঠাৎই বেশি অসুস্থ হয়ে পড়েন। কিছুদিন ধরেই অল্প সমস্যা চলছিল। কিন্তু তা নিয়ে বিশেষ গুরুত্ব দেননি গায়ক। কিন্তু এদিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাঁকে উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছ। শ্বাসকষ্ট আর গলা ব্যথার সমস্যা রয়েছে তাঁর। তবে ডাক্তাররা জানিয়েছেন, তাঁর অবস্থা স্থিতিশীল।

গত চার দিন ধরে গলায় তাঁর ব্যথার সমস্যা দেখা দেয়। সেটা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি ছিল। গলায় সামান্য চাপ পড়লেই অসহ্য ব্যথা হচ্ছিল। তার সঙ্গে শ্বাস নিতেও সমস্যা হচ্ছিল। কিন্তু করোনা পরীক্ষা করাননি। যে কারণে সঠিক চিকিৎসাও হয়নি। রবিবার রাতে তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। নেমে যায় অক্সিজিনের মাত্রাও। এসএসকেএম-এ ডাঃ অরুনাভ সেনগুপ্তের অধিনে দুই সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। হয়েছে করোনা পরীক্ষাও। রিপোর্ট এলেই নিশ্চিত হওয়া যাবে ও সঠিক পথে চিকিৎসা শুরু করতে পারবেন ডাক্তাররা।

শিল্পির বয়স এখন ৭৮। ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল অবশ্য নেগেটিভই এসেছে। তবে পুরোপুরি নিশ্চিত হতে চাইছেন চিকিৎসকরা। ফুসফুসে সংক্রমণ রয়েছ। তা এক্সরে-তে ধরা পড়েছে। শ্বাসকষ্ঠ থাকলেও চিকিৎসকদের তত্বাবধানে আগের থেকে ভাল রয়েছেন তিনি। গলার ব্যথাও কিছুটা কমেছে বলে জানা গিয়েছে। খেতে পারছেন। এদিন তাঁকে দেখতে হাসপাতালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক্তারদের থেকে তাঁর স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবরও নেন তিনি।

কবীর সুমনের উত্থান বাংলা সঙ্গীত জগতে আলোড়ন তৈরি করেছিল। বাংলা গানকে অন্যমাত্রায় নিয়ে গিয়েছিলেন তিনি। গানে গানে তুলে এনেছিলেন প্রতিবাদের ভাষা। প্রেমের গানকে দেখিয়েছিলেন অন্য দিশা। তিনি নিজেও বিতর্কের বাইরে ছিলেন না। বার বার তাঁর মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। নাম বদলে হয়েছিলেন কবীর সুমন। তবে বাংলা সঙ্গীত জগতে তিনি বাংলা গানের অন্য ঘরানার পথপ্রদর্শক হয়েই থাকবেন। তৃণমূলের হাত ধরে যোগ দিয়েছিলেন রাজনীতিতেও। তবে বাংলার সঙ্গীতপ্রেমীদের কাছে তিনি গায়ক।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 28, 2021 6:13 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন