বিজ্ঞাপন

KK Last Song সামনে এল গুলজারের কথায়, শান্তনুর সুরে

দেখতে দেখতে কেটে গিয়েছে একসপ্তাহ। গায়ক কেকে এই পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন। কাঁদিয়ে গিয়েছেন তাঁর অসংখ্য গুনমুগ্ধ শ্রোতাকে (KK Last Song)।
বিজ্ঞাপন

জীবনের শেষ গান রেকর্ডিংয়ের পর নিজেই ফেসবুকে ছবিটি পোস্ট করেছিলেন কেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: দেখতে দেখতে কেটে গিয়েছে একসপ্তাহ। গায়ক কেকে এই পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন। কাঁদিয়ে গিয়েছেন তাঁর অসংখ্য গুনমুগ্ধ শ্রোতাকে (KK Last Song)। আজও যেন কেকে-র মৃত্যুতে ভাড়াক্রান্ত গোটা দেশ। বিশেষ করে কলকাতা। কারণ এই শহরে অনুষ্ঠান করতে এসেই অসুস্থ হয়ে পড়েন। তার পর মৃত্যু। বিন্দুমাত্র চিকিৎসার সুযোগও দেননি। কলকাতা থেকে তাঁর দেহ মুম্বইয়ে ফিরিয়ে নিয়ে গিয়েছিল তাঁর পরিবার। আর সেখানেই পঞ্চভূতে বিলিন হয়ে যান তিনি। গাইতে গাইতে রাজার মতই জীবনকে বিদায় জানিয়েছেন তিনি। থেকে যাবেন অসংখ্য মানুষের গান ভালবাসায়।

মৃত্যুর পরও শ্রোতাদের জন্য দিয়ে গেলেন তাঁর শেষ গান। ১২ এপ্রিল রেকর্ডিংয়ের পর দিনই সেই গানের কথা পোস্ট করেছিলেন কেকে। ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন, গুলজার, সৃজিত মুখোপাধ্যায় আর শান্তনু মৈত্র। সেই ছবি পোস্ট করে কেকে লেখেন, ‘‘গতকাল দারুণ সময় কাটালাম। একটা অসাধারণ গান গাইলাম আমার পুরনো বন্ধু শান্তনু মৈত্র (আমরা একসঙ্গে গান তৈরি করেছি,দিল্লির দিনগুলোতে ফিরে গেলাম, লিখেছেন আরও একজন পুরনো বন্ধু অসাধারণ গুলজার সাব। এবং নতুন বন্ধু সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘শেরদিল’-এর জন্য।’’

তিনি আরও লেখেন, ‘‘ধন্যবাদ আমার উপর ভরসা রাখার জন্য। লভ দিস সং।’’ আর এদিন তাঁর মৃত্যুর পর সেই গান রিলিজ হল। যা আরও একবার কেকে ফ্যানদের স্মৃতিতে ডুবিয়ে দিল। সৃজিতের হিন্দি সিনেমা ‘শেরদিল: দ্য পিলভিট সাগা’র গান ‘ধুপ পানি বহেনে দে’ গানটি গেয়েছেন কেকে। কলকাতা থেকে মুম্বই ফিরে প্রীতমের জন্য গান রেকর্ডিং করার কথা ছিল তাঁর। কিন্তু সেটা আর হল না। সেই গান এখন কাকে দিয়ে গাওয়াবেন ভেবেই পাচ্ছেন না এই সঙ্গীত পরিচালক।

কেকে-র কথা মনে করে সেদিনের স্মৃতি রোমন্থন করেছেন গুলজার। তিনি বলেন, ‘‘ও সেদিন খন শেরদিল’এর গান গাইতে এসেছিল আমার মনটা আনন্দে ভড়ে উঠেছিল কিন্তু এটা যে ওর শেষ গান হয়ে থাকবে সেটা ঠিক নয়। মনে হচ্ছে সেদিন ও আমাকে বিদায় জানাতে এসেছিল।’’ ১৯৯৬-এ গুলজারের সিনেমা ‘মাচিস’-এর বিখ্যাত গান ‘ছোড় আয়ে হাম ও গলিয়া’য় ছিল কেকে-র গলা। তারপর গুলজারের সঙ্গে আবার দেখা শেষবেলায়। দুটো গানই গলজারের জন্য স্মৃতি হয়ে থাকল। স্মৃতি হয়ে থাকল শান্তনু, সৃজিতের জন্যও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on June 7, 2022 1:04 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন