বিজ্ঞাপন

মাধবী মুখোপাধ্যায়ের জন্মদিন, উনআশিতে পা দিলেন ‘চারুলতা’

মাধবী মুখোপাধ্যায়ের জন্মদিন, উনআশিতে পা দিলেন ‘চারুলতা’। মাধবী তিন খ্যাতনামা পরিচালক সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক ও মৃণাল সেনের ছবির নায়িকা হয়েছেন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মাধবী মুখোপাধ্যায়ের জন্মদিন, উনআশিতে পা দিলেন ‘চারুলতা’। মাধবী মুখোপাধ্যায় সেই বিরল এবং একমাত্র অভিনেত্রী, যিনি ভারতের তিন শ্রেষ্ঠ পরিচালক সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক ও মৃণাল সেনের ছবির নায়িকা হয়েছেন। তারও আগে অভিনয় করেছেন তপন সিংহের ছবিতে।

প্রথমে কাজ করেছেন মৃণাল সেনের ছবিতে। সেটা ১৯৬০ সাল। ছবির নাম ‘‌বাইশে শ্রাবণ’‌। তার অনেক পরে মৃণালের ‘‌কলকাতা ৭১’। ঋত্বিক ঘটকের ছবি ‘‌সুবর্ণরেখা’য় ৬২ সালে কাজ করেন।  তার পর সত্যজিৎ রায়ের সঙ্গে পর পর তিন ছবি ‘‌মহানগর’‌, ‘‌চারুলতা’‌, কাপুরুষ’‌।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

খুব ছোটবেলায় মঞ্চে অভিনয় করা শুরু করেন। অর্থ রোজগারের তাগিদে। তাঁর মা লীলাদেবী ছিলেন অভিনেত্রী। বাবা ‌‌শৈলেন্দ্রনাথ মুখোপাধ্যায়। ভেতরে ভেতরে মাধবী খুব জেদি। তাঁর যেটা ‘‌হ্যাঁ’‌, সেটা ‘‌হ্যাঁ’‌। যেটা ‘‌না’‌, সেটা ‘‌না’‌।

এখন একা থাকেন। মাধবী মুখোপাধ্যায়ের জন্মদিন, কিন্তু নিঃসঙ্গ লাগে না?‌ তিনি জবাব দিয়েছিলেন, ‘‘রাতে যখন সব নিস্তব্ধ হয়ে যায়, আমার এই ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়ে আকাশের দিকে তাকিয়ে তারাদের দেখি। তারাগুলো যেন ছোট ছোট এক একটা বিন্দু। আমিও তো একটা বিন্দুমাত্র। তখন আর একা লাগে না। এই মহাবিশ্বের সঙ্গে একটা যোগ টের পাই প্রতি রাত্রে। আমার ছোট্ট সাধ্য নিয়ে মানুষের সেবা করার চেষ্টা করি। ঈশ্বরের কথা ভাবি। সত্যি বলছি, নিঃসঙ্গ লাগে না।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 11, 2021 3:57 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন