বিজ্ঞাপন

বন্ধ হল প্যারাডাইস, অনেক ইতিহাস বুকে নিয়েই সিনেমাকে বিদায়

বন্ধ হল প্যারাডাইস, যুক্ত হল বন্ধ সিনেমা হলের তালিকায়। সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের দুর্দিন সেদিন থেকেই শুরু হয়েছিল যখন এই শহরে পা রেখেছিল মাল্টিপ্লেক্স।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: বন্ধ হল প্যারাডাইস, যুক্ত হল বন্ধ সিনেমা হলের তালিকায়। সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের দুর্দিন সেদিন থেকেই শুরু হয়েছিল যখন এই শহরে প্রথম পা রেখেছিল মাল্টিপ্লেক্স। টাকা বেশি লাগলেও শীততাপ নিয়ন্ত্রিত, সুন্দর আসন বিশিষ্ট সিনেমা হলের আকর্ষণ ছিল অনেক বেশি। এখনও তাই। তার পর থেকেই একটা একটা করে বন্ধ হতে শুরু করে শহর জুড়ে সব প্রাচীন সিনেমা হল। এই ধর্মতলা চত্তর ছিল একটা সময় সিনেমাপ্রেমীদের আসল জায়াগা। তাও এখন অতীত আসতে আসতে বন্ধ হতে হতে প্রায় সবই এখন শপিং মলের রূপ নিয়েছে। বা পোড়ো বাড়ি হয়ে রয়েছে।

মেট্রো, চ্যাপলিন, এবার প্যারাডাইস। বর্তমানে কোভিড মহামারি অনেক কিছুই কেড়ে নিয়েছে। তার মধ্যে অন্যতম বিনোদন। দীর্ঘদিন বন্ধ থাকা সিনেমা হল চালানোর ক্ষমতা আর নেই। তাই বন্ধ করে দেওয়া ছাড়াও উপায় নেই। মাল্টিপ্লেক্সও চালানো কঠিন হয়ে পড়ছে। দীর্ঘদিন পর সিনেমা হল খুলতে গিয়েও বিপাকে পড়ছে কর্তৃপক্ষ। পড়ে পড়ে নষ্ট হয়েছে মেশিন, কল-কব্জা। মাল্টিপ্লেক্স হয়তো সেরে উঠবে কিন্তু পুরো সিনেমা হলের রোগ সারার উপায় নেই।

সম্প্রতি ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হয়েছে। তবে তা আর কাজে লাগল না প্যারাডাইসের। এই লড়াই থেকে সরেই দাঁড়াতে হল সিনেমাহল কর্তৃপক্ষকে। তবে এখনও সরকারিভাবে বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করেনি কর্তৃপক্ষ। কিন্তু তা নিয়ে আলোচনা চলছে বলে জানানো হয়েছে। যে কারণে আপাতত সব শো বন্ধ। এক কথায় এটাকেই হল বন্ধের ইঙ্গিত ধরে নেওয়া যেতে পারে। বাকি সব সিনেমা হলের মতো প্যারাডাইসও শপিংমল হবে কিনা তা নিয়েও আলোচনা হচ্ছে।

এই প্যারাডাইস কলকাতা শহরের অনেক ইতিহাসের সাক্ষী। এক সময় রাজ কাপুরও পা রেখেছিলেন এই সিনেমা হলে। বলিউডের সব ছবি প্রথম মুক্তি পেত এই হলে। সেই সময় তীল ধারণের জায়গা থাকত না। রাস্তার মোরে মোরে টিকিট ব্ল্যাক হত বেজায়। শহরতলী থেকে প্যারাডাইসে গিয়ে সিনেমা দেখা ছিল উৎসবের মতো। সেখানকার সাউন্ড সিস্টেম আর বিশাল স্ক্রিন ছিল‌ আকর্ষণের কেন্দ্রে। সেই সব অতীত হয়েছে আগেই। সিনেমা হলের তালিকা থেকে এক এক করে মুছে যাচ্ছে সব চেনা নাম। এবার প্যারাডাইসও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 20, 2021 4:09 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন