বিজ্ঞাপন

স্বরা ভাস্কর ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন, অভিযোগ কলকাতার যুবকের

স্বরা ভাস্কর ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন। এই অভিযোগ তুলে লালবাজারে চিঠি পাঠালেন কলকাতার যুবক রাজ চৌধুরী। তিনি কলকাতারই একটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: স্বরা ভাস্কর ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন। এই অভিযোগ তুলে লালবাজারে চিঠি পাঠালেন কলকাতার যুবক রাজ চৌধুরী। তিনি কলকাতারই একটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। লালবাজারের সাইবার সেলে রাজ লিখিত ভাবে অভিযোগ জানিয়েছেন, স্বরা ভাস্কর ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন। গত ১৭ অগস্ট বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর একটি টুইট করেন। সেখানে তিনি লিখেছিলেন, ‘আমরা তালিবানি সন্ত্রাস নিয়ে আতঙ্কিত হব, হিন্দুত্ববাদী সন্ত্রাস নিয়ে মাথা ঘামাব না— এই মানসিকতাও যেমন ভুল, তেমনই তালিবানি সন্ত্রাসের কথা শুনে নিশ্চিন্তে বসে থাকব আর কল্পিত হিন্দুত্ববাদী সন্ত্রাস নিয়ে ক্ষোভ প্রকাশ করব— এটাও ভুল।’

এর পরেই টুইটারে একটি হ্যাশট্যাগ ট্রেন্ড করতে থাকে— ‘অ্যারেস্ট স্বরা ভাস্কর’। সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলা হয়, তালিবান শরিয়তি আইন মেনে চলে। তার সঙ্গে সনাতন হিন্দু ধর্মের তুলনা কী ভাবে টানলেন স্বরা! রাজ কলকাতা পুলিশের সাইবার সেলের ডিসি-র উদ্দেশে একটি চিঠি লেখেন। সেই চিঠিতে তিনি স্বরার বিরুদ্ধে এফআইআর দায়ের করতে চান বলে জানিয়েছেন। রাজের দাবি, স্বরা ইচ্ছাকৃতভাবে বিদ্বেষমূলক ওই টুইট পোস্ট করে হিন্দুদের ভাবাবেগে আঘাত করতে চেয়েছেন।

এর পরেই রাজ ১৭ অগস্ট স্বরা ভাস্কর যে টুইট করেছিলেন, তার বয়ান চিঠিতে লেখেন। তার নীচে তিনি লেখেন, এই টুইটে স্বরা হিন্দু এবং মুসলমানের মধ্যে জোর করে ভাঙন ধরানোর চেষ্টা করেছেন। রাজ লিখেছেন, ‘স্বরা শুধুমাত্র হিন্দুত্বকে সন্ত্রাসবাদী আখ্যা দেননি, পাশাপাশি আফগানিস্তানের তালিবান শাসনের প্রশংসাও করতে চেয়েছেন। এই ধরনের পোস্ট সমাজের উপর জোরদার প্রভাব ফেলে। এক জন ভারতীয় এবং এক জন হিন্দু হিসাবে এই পোস্ট আমাকে অত্যন্ত আঘাত দিয়েছে।’

কলকাতা পুলিশের সাইবার সেলের ডিসি-র কাছে রাজের অনুরোধ, ‘আমার এই চিঠির প্রেক্ষিতে স্বরার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক। অভিযুক্তকে উপযুক্ত শাস্তি দেওয়ার ব্যবস্থাও করার দাবি জানাচ্ছি।’ এই চিঠির একটি প্রতিলিপি তিনি কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রকেও পাঠিয়েছেন। এ ব্যাপারে বৃহস্পতিবার রাত পর্যন্ত কলকাতা পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। তবে লালবাজারের এক কর্তা চিঠির কথা জানেন বলে জানিয়েছেন। তবে এর প্রেক্ষিতে কোনও ব্যবস্থা নেওয়া হবে কি না, তা এখনও জানা যায়নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 19, 2021 9:55 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন