বিজ্ঞাপন

Ranveer Singh-কে কপিল দেব হতে ৬ মাস ক্রিকেট খেলতে হয়েছে

৮৩‘ সিনেমাতে Ranveer Singh-এর কপিল দেব হয়ে ওঠা সহজ ছিল না। ইংল্যান্ডের মাটিতে প্রথম ভারতের হয়ে বিশ্বকাপ জিতে ইতিহাস রচনা করেছিলেন কপিল দেব ও তাঁর দল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ৮৩‘ সিনেমাতে Ranveer Singh-এর কপিল দেব হয়ে ওঠা সহজ ছিল না। ইংল্যান্ডের মাটিতে প্রথম ভারতের হয়ে বিশ্বকাপ জিতে ইতিহাস রচনা করেছিলেন কপিল দেব ও তাঁর দল। তার পরও ভারত বিশ্বকাপ জিতেছে মহেন্দ্র সিং ধোনির হাত ধরে। কিন্তু প্রথম একবারই হয়। আর তাই সেই রেকর্ড সারাজীবনই থেকে যাবে ক্যাপ্টেন কপিলের ঝুলিতেই। আর তা নিয়েই তৈরি হয়েছে সিনেমা ‘৮৩’। কোভিডের কারণেযা দীর্ঘদিন ধরেই আটকে ছিল মুক্তির অপেক্ষায়। শেষ পর্যন্ত সেই দিন চলে এল। তবে রূপোলী পর্দার বাইরের গল্পটাও অনেকটা বড় এবং দীর্ঘ অনুশীলনের।

কপিল দেবের মতো বোলিং, তাঁর মতো ব্যাটিং একদিনে শেখেননি তিনি। আর কোনওটাই ক্যামেরার কেরামতিতে তৈরি হয়নি। বরং মাঠে নেমে রিয়েল লাইফ কপিলকে রিল লাইফে তুলে আনার কঠিন চ্যালেঞ্জ নিয়েছিলেন রনবীর সিং। সেটা কী ভাবে হল? রণবীর নিজেই সে কথা জানিয়েছেন। জানিয়েছেন কী করে তিনি দিনের পর দিন রিয়েল লাইফ ক্রিকেটারদের মতো ক্রিকেট অনুশীলন করেছেন। কীভাবে তাঁকে শারীরিকভাবে নিজেকে বদলাতে হয়েছে, সেটাও একটা বড় দিক।

তিনি সংবাদ সংস্থাকে বলেন, ‘‘ওঁর বোলিং অ্যাকশন একদম আলাদা ছিল। এবং তাঁর শারীরী ভাষা আরও তাঁকে সব কিছু থেকে আলাদা করে তুলেছিল। আমার শরীর ওঁর থেকে একদম আলাদা। সে কারণে আমাকে নিজেকে বদলাতে হয়েছে। এই জায়গায় পৌঁছতে আমার নিজেকে আমূল পরিবর্তন করতে হয়েছে। দীর্ঘ সময় লেগেছে। সঠিক অ্যাকশন আনতে মাসের পর মাস কেটে গিয়েছে।’’ তিনি জানিয়েছেন, ৬ মাস ধরে প্রতিদিন তিনি ৪ ঘণ্টা ধরে শুধুই কপিল দেবকে নকল করা অনুশীলন করে গিয়েছেন।

তিনি বলেন, ‘‘আমার বডি অনেক ভারী ছিল সেই সময় কারণ আমি সিম্বার শুটিং শেষ করে এসেছিলাম। আমাদের কোচ সেটা লক্ষ্য করেছিল এবং তখন তিনি আমাকে বলেন, ‘যখন তুমি বল করতে দৌঁড়ে আস তখন মনে হয় যেন কোনও বডিবিল্ডার আসছে।’ এবং তিনি আমাকে একমাস নিজের বডিকে কপিলের মতো করার জন্য ছেড়ে দিয়েছিলেন। সেটা করার পরই পরবর্তী পর্যায় শুরু হল।’’ তিন বলেন, ‘‘আমি অনেক সময় দিয়েছি। ৬ মাস ধরে প্রতিদিন ৪ ঘণ্টা আমি ক্রিকেট খেলেছি। ২ ঘণ্টা ফিজিক্যাল কন্টিশনিং করতাম ৬ মাস ধরে। ৪ মাস প্রস্তুতি নিয়েছি এবং ২-৩ মাস শুটিং করেছি।’’এই সময় চোটও পেয়েছিলেন তিনি। কিন্তু থেমে যাননি। আর তারই ফল ৮৩‘।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন