বিজ্ঞাপন

দিব্যা ভারতী-র শেষ কাজ যা শেষ হয়নি, ফিরে দেখলেন তাঁর নায়ক

দিব্যা ভারতী তখন সবে হার্ট থ্রব হয়ে উঠেছেন আপামর যুব সমাজের। তাঁর দিবানা-র মতো ছবি তখন সুপার জুপার হিট। বিপরীতে শাহরুখ খান, ঋষি কাপুর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: দিব্যা ভারতী তখন সবে হার্ট থ্রব হয়ে উঠেছেন আপামর যুব সমাজের। তাঁর দিবানা-র মতো ছবি তখন সুপার জুপার হিট। বিপরীতে শাহরুখ খান, ঋষি কাপুর। নবাগত দিব্য ভারতীয় প্রথম লুকে বাজিমাত করেছিলেন। সেই সময়ের অনেক হিরোইয়ের রাতের ঘুম কেড়ে নিয়েছিলেন ১৯ বছরের এই নায়িকা। কিন্তু সেই সুখ তাঁর সহ্য হয়নি বেশি দিন। ১৯৯৩-এর এপ্রিলে হঠাৎই আকাশ ভেঙে পড়ে বলিউডের মাথায়। ছড়িয়ে পড়ে দিব্যা ভারতীর মৃত্যুর কথা। তার পর থেকে বার বার নানা কিছু উঠে এসেছে তাঁর মৃত্যু ঘিরে কিন্তু কিছুই জানা যায়নি। আসল তো একটা সম্ভাবনার শেষ হয়ে গিয়েছিল সেদিনই। এদিন যেন তাঁকেই আরও একবার ফিরিয়ে দিলেন সঞ্জয় কাপুর।

আজ থেকে ২৬ বছর আগে ফিরে গেলেন তিনি। যখন তিনি প্রথম পা রাখেন বলিউডে। প্রথম ছবি সই করেন। নাম ‘কর্তব্য’। সেটা ১৯৯২। বিপরীতে দিব্যা ভারতী কয়েকটি সিনেমা করে ফেলেছেন। সঞ্জয় একদম নতুন হলেও দিব্যা ভারতীয় ততদিনে নিজের পরিচিতি তৈরি করে ফেলেছেন। কিন্তু না সঞ্জয়ের প্রথম সিনেমাই ধাক্কা খায় ভয়ঙ্করভাবে।  কর্তব্য-র শুটিং হয়ে গিয়েছিল প্রায় ৪০ শতাংশ। তার মধ্যে কত কত সিন এক সঙ্গে করে ফেলেছিলেন সঞ্জয় ও দিব্যা।

দাঁপিয়ে চলছিল শুটিং। এক বছরও হয়নি তখন শুটিং শুরু হয়েছে। হঠাৎই সবাইকে চমকে নিজের ফ্ল্যাটের ব্যালকনী থেকে নিচে পড়ে মৃত্যু হল নায়িকার। থমকে গেল ছবির কাজ। পরবর্তী সময়ে সেই ছবি শেষ হয়। দিব্যা ভারতীর জায়গায় কাজ করেন জুহি চাওলা। তাঁকে ধন্যবাদ জানিয়েছেন সঞ্জয় বিখ্যাত নায়িকা হিসেবে একজন নতুন মুখের সঙ্গে কাজ করার জন্য। কিন্তু যে ছবিগুলো কখনও সূর্যের আলো দেখেনি এদিন তা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষের সামনে নিয়ে এলেন কর্তব্য-র নায়ক।

ইনস্টাগ্রামে তিনি সেই দিব্যা ভারতীর সঙ্গে সেই সিনেমার শুটিংয়ের ছবি পোস্ট করে লেখেন, ‘‘কর্তব্য-র ২৬ বছর। ১৯৯২-এ এটিই আমার প্রথম সিনেমা যা আমি সই করেছিলাম। সঙ্গে ছিলেন বিউটিফুল দিব্যা ভারতী। দুর্ভাগ্যবশত ৪০ শতাংশ শুটিং হয়ে যাওয়ার পর তাঁর মৃত্যু হয়।’’ সেখানেই তিনি লেখেন, ‘‘জুহি চাওলার প্রতি কৃতজ্ঞ। সেই সময়ের বড় স্টার হয়েও এই ছবি তিনি করেন।’’ যদিও সঞ্জয়ের প্রথম ছবি রিলিজ করে ১৯৯৫-এ ‘প্রেম’। তবে সঞ্জয়ের এই পোস্ট আবার উসকে দিল বলিউডের এক মৃত্যু রহস্যকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 30, 2021 4:02 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন