বিজ্ঞাপন

Shahrukh Khan থুতু ছেটাননি, ওটাকে প্রার্থণা বলে: তসলিমা নাসরিন

প্রয়াত সঙ্গীত শিল্পি লতা মঙ্গেশকরের শেষকৃত্যের অংশ নিয়েছিলেন অভিনেতা Shahrukh Khan । সঙ্গে ছিলেন তাঁর ম্যানেজার পুজা দাদলানি। তাঁদের ছবি ভাইরাল হয়ে যায়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রয়াত সঙ্গীত শিল্পি লতা মঙ্গেশকরের শেষকৃত্যের অংশ নিয়েছিলেন অভিনেতা Shahrukh Khan । সঙ্গে ছিলেন তাঁর ম্যানেজার পুজা দাদলানি। শাহরুখ যখন শিল্পির শায়িত দেহের সামনে দাঁড়িয়ে দুই হাত সামনে দোয়া করছিলেন তখনই তাঁর পাশে দাঁড়িয়ে তিনি হাতজোড় করে প্রার্থণা করছিলেন। সেই ছবি সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। ভারতের মিক্স কালচারের ছবি বলে এই ছবিকে আখ্যা দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে রীতিমতো আলোচনার ঝড় ওঠে। তার মধ্যেই কিছু মানুষ এই দোয়ার অন্য ব্যাখ্যা করতে শুরু করেন সেই ছবি তুলে ধরে, যখন শাহরুখ মাস্ক খুলে মুখ নিচু করে কিছু একটা করছিলেন।

যাঁরা এটা নিয়ে প্রশ্ন তুলছিলেন তাঁরা বলেন, শাহরুখ খান কি থুথু দিচ্ছিলেন? তারই জবাব এদিন দিয়েছেন লেখিকা তসলিমা নাসরিন। যদিও সেটা নিয়ে শাহরুখ নিজে কিছু বলেননি। তবে তিনি না বললেই তাঁর হয়ে মুখ খুলেছেন অনেকেই। তার মধ্যে অন্যতম তসলিমা। তিনি ব্যাখ্যা দিয়ে বুঝিয়ে দিয়েছেন শাহরুখ আসলে কী করছিলেন সেই সময়।

তসলিমা তাঁর টুইটার হ্যান্ডলে লেখেন, ‘‘শাহরুখ খান থুতু দিচ্ছিলেন না। তিনি প্রার্থণা করার পর ফুঁ দিচ্ছিলেন। মুসলিমরা এটা করেন শুভকামনার জন্য। মুসলিমরা হিন্দুদের জন্য প্রার্থণা করেন, হিন্দুরা মুসলিমদের জন্য। মিশ্র সমাজে বেঁচে থাকার এক মানবিক প্রক্রিয়া।’’ তার আগে শাহরুখের প্রার্থণার ছবিও পোস্ট করেছিলেন তসলিমা। সেখানে তিনি লিখেছিলেন, ‘‘এই ভারতকে ভালবাসি, বাংলাদেশেও এমন দৃশ্য দেখতে চাই।’’

এই ঘটনার বিরুদ্ধে মুখ খুলেছেন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। তিনি বলেন, মানুষের চিন্তাভাবনার এমন অধঃপতন হয়েছে যে দোয়াকে থুতু বলা হচ্ছে। এটা খুবই হতাশাজনক। তাঁর বক্তব্যের মধ্যেই বেরিয়ে আসছিল তাঁর ক্ষোভ। এই মন্তব্যে বলিউডের অনেকেই শাহরুখের পাশে দাঁড়িয়েছেন। গত রবিবার কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত হন লতা মঙ্গেশকর। সেদিন সন্ধেতেই তাঁর শেষকৃত্য হয়। যেখানে উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে বলিউড।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন