বিজ্ঞাপন

এয়ার অ্যাম্বুলেন্সের ইমার্জেন্সি ল্যান্ডিং, চালকের বুদ্ধির প্রশংসা

এয়ার অ্যাম্বুলেন্সের ইমার্জেন্সি ল্যান্ডিং ঘিরে সাময়িক উত্তেজনা ছড়াল মুম্বই বিমান বন্দরে। নাগপুর থেকে একজন রোগীকে নিয়ে উড়েছিল ওই বিমানে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: এয়ার অ্যাম্বুলেন্সের ইমার্জেন্সি ল্যান্ডিং ঘিরে সাময়িক উত্তেজনা ছড়াল মুম্বই বিমান বন্দরে। নাগপুর থেকে একজন রোগী, তাঁর আত্মীয়, একজন ডাক্তার ও দু’জন বিমান সেবক ছিলেন ওই বিমানে। নাগপুর থেকে হায়দরাবাদ যাচ্ছিল এয়ার অ্যাম্বুলেন্সটি। নাগপুর থেকে টেক অফের সময়ই একটি চাকা খুলে যায় বিমানের। এবং তার পরই মুম্বইয়ে বেলি ল্যান্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। রাত ৯.০৯ মিনিটে বিমানটি অবতরণ করে।

সঙ্গে সঙ্গেই নিরাপত্তার সব রকম ব্যবস্থা করা হয় বিমান বন্দরে। সেখানে ইমার্জেন্সি রেসপন্স টিম, আয়ার সার্ভিস ও রেসকিউ রেসপন্ডারদের সঙ্গে ফলো-মি গাড়ি, নিরাপত্তা, মেডিক্যাল টিম তৈরি হয়ে যায়। যাতে যেভাবে বিমানটি অবতরণ করুক না কেন সঙ্গে সঙ্গে যাত্রীদের উদ্ধার করা যায়।

যাতে চাকা না খুলে অবতরণ করতে গিয়ে বিমান পিছলে না যায় তার জন্য রানওয়েতে ফোন বিছিয়ে দেওয়া হয়। পিছলে গেলে বিমানে আগুন লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। সব যাত্রীদের সুস্থভাবে উদ্ধার করা হয়েছে এবং মুম্বই বিমান বন্দরের বাইরে নিয়ে যাওয়া হয়েছে।

বেলি ল্যান্ডিং করাটা খুব একটা সহজ কাজ ছিল না বিমান চালকের পক্ষে। বিমানে যে কোনও সময় আগুন ধরে যেতে পারত। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী টুইটে সেই বিমানের ছবি পোস্ট করে লেখেন, ‘‘জেট অ্যাম্বুলেন্স বিমানটি নাগপুর থেকে ওড়ার সময় চাকা খুলে যাওয়ায় ইমার্জেন্সি ল্যান্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। ক্যাপ্টেন কেশরী সিং বেলি ল্যান্ডিংয়ের সিদ্ধান্ত নেন এবং অসাধারণ উপস্থিত বুদ্ধির পরিচয় দেন তিনি। ফোম বিছানো মুম্বই বিমান বন্দরে অবতরণ করে। বিমানে থাকা সকলেই নিরাপদ রয়েছেন। ডিজিসিএ ইন্ডিয়া ও বাকিদের অসাধারণ কাজ প্রশংসার যোগ্য।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on May 6, 2021 11:59 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন