বিজ্ঞাপন

বিজেপির ওয়েবসাইটে হামলা, মোদী-শাহের ছবি উড়িয়ে লেখা অশালীন মন্তব্য!

বিজেপির ওয়েবসাইটে হামলা করল হ্যাকারের দল। এ যেন বিজেপির ঘরে ঢুকে তাদের উপর কার্যত হামলা! মঙ্গলবার গভীর রাত পর্যন্ত ওয়েবসাইট ঠিক হয়নি।
বিজ্ঞাপন

বিজেপির ওয়েবসাইটে খুললে এমনটাই দেখা যাচ্ছে এখন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপির ওয়েবসাইটে হামলা করল হ্যাকারের দল। এ যেন একেবারে সার্জিক্যাল স্ট্রাইক। বিজেপির ঘরে ঢুকে তাদের উপর কার্যত হামলা! মঙ্গলবার গভীর রাত পর্যন্ত ওয়েবসাইট ঠিক হয়নি। সেখানে ছোট্ট একটা গেরুয়া পদ্মের পাশে লেখা দলের নাম, তার নীচে আরও বড় হরফে জ্বল জ্বল করছে, ‘আমরা খুব তাড়াতাড়ি ফিরব।’।

মঙ্গলবার তখন বেলা ১২টা বাজতে চলেছে। হঠাৎ করেই বিজেপির মূল ওয়েবসাইটে ঢুকতেই দেখা গেল… কোথায় নরেন্দ্র মোদী, অমিত শাহ, পদ্মফুল, গেরুয়া রং— প্রথম পাতাতেই লেখা ‘ভাইয়ো অউর বহনো…’ তার পরেই লেখা বেশ কয়েকটি অশালীন মন্তব্য। হিন্দিতে লেখা সে সব বাক্য দেখে চোখ কপালে উঠতে বাধ্য। সঙ্গে দু’টি মিম-ও রয়েছে। প্রথম পাতা থেকে অন্য কোনও পাতা খোলাও যাচ্ছিল না।

শুধু ওই বাক্যগুলিও নয়, হ্যাকাররা সেখানে হুমকিও দিয়েছে। লিখেছে, এমনটা আরও হবে। ওই মিম দুটোর মধ্যে একটা আবার জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে করমর্দন করতে গিয়ে মোদীর বিড়ম্বনায় পড়ার অংশ বিশেষ। ওয়েবসাইটের এই দশা চোখে পড়তেই সাজো সাজো রব পড়ে যায় বিজেপির সদর দফতরে। তড়িঘড়ি কাজে নামে বিজেপি-র আইটি সেল। ওয়েবসাইটটি সাময়িক ভাবে বন্ধ রাখা হয়। শুরু হয় প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য মুছে ফেলার কাজ। আইটি সেলের তরফে ব্লক করে দেওয়ার পর বিজেপির ওই ওয়েবসাইটে আর ঢুকতে পারেননি কেউই।

তত ক্ষণে কংগ্রেস বিষয়টি লুফে নিয়েছে। দক্ষিণের অভিনেত্রী দিব্যা স্পন্দনা টুইট করেন, ‘ভাইয়ো অউর বহনো, এখনই যদি আপনারা বিজেপির ওয়েবসাইট না দেখেন, তা হলে মিস করবেন।’ রাজনীতিতে নেমে দিব্যা এই মুহূর্তে কংগ্রেসের তথ্যপ্রযুক্তির বিষয়টি দেখভাল করেন। দিব্যার টুইট দেখে টনক নড়ে বিজেপির। আর বিরোধী শিবিরে তখন নানা মস্করা চলছে। সোশ্যাল মিডিয়াতেও বিজেপি বিরোধীদের টিকা-টিপ্পনীর ঢেউ। কেউ কেউ বলতে শুরু করেছেন, বাঘের ঘরে ঘোঘ বাসা বাঁধল নাকি! কারও আবার টিপ্পনি, এ তো খোদ মোদীর ঘরেই সার্জিক্যাল স্ট্রাইক! কেউ লিখলেন, যাঁরা নিজেদের ওয়েবসাইট সামলে রাখতে পারেন না, তাঁরা দেশটা সামলাবেন কী ভাবে?

কে বা কারা এই কাণ্ড ঘটিয়েছে, কোথা থেকে এমন কাজ করা হয়েছে— তা খুঁজে বার করতে অভিযোগ দায়ের করা হয়েছে। শুরু হয়েছে তদন্তও। পাক হ্যাকাররাই এমন কাজ করেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছে বিজেপি।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on March 6, 2019 2:43 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন