বিজ্ঞাপন

যৌন হেনস্তার অভিযোগ সিআরপিএফ কুস্তিগীরের, কেন্দ্রে কোচ ও চিফ অফিসার

যৌন হেনস্তার অভিযোগ সিআরপিএফ-এর অন্দরে। দিল্লি পুলিশের কাছে অভিযোগ করলেন সিআরপিএফ-এর এক কুস্তিগীর কনস্টেবল। অভিযোগের কেন্দ্রে স্পোর্টস অফিসার ও দলের কোচ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: যৌন হেনস্তার অভিযোগ উঠল এবার সিআরপিএফ-এর অন্দরে। দিল্লি পুলিশের কাছে অভিযোগ করলেন সিআরপিএফ-এর এক কুস্তিগীর কনস্টেবল। অভিযোগের কেন্দ্রে স্পোর্টস অফিসার ও দলের কোচ। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের এই কুস্তিগীরের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ। ফোর্সের প্যারামিলিটারি চিফ স্পোর্টস অফিসার ও অর্জুন পুরস্কার প্রাপ্ত খাজান সিং এবং কোচ সুরজিৎ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থ , রেপ এবং ভয় দেখানোর অভিযোগ রয়েছে। অভিযোগ গত তিন বছর ধরে চলছে সবটা।

খাজান সিং একজন ডিআইজি র‍্যাঙ্কের অফিসার, তিনি এই অভিযোগ উড়িয়ে দিয়েছে‌ন। যিনি অভিযোগ করেছেন তিনি কনস্টেবল পদে রয়েছেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাঁর পদক রয়েছে। কোচ সুরজিৎ সিংয়ের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

এফআইআর-এর বয়ান অনুযায়ী, খাজান সিং ও সুরজিৎ সিং ফোর্সের মধ্যে এই সব চালান। ১৯৮৬ সিওল এশিয়ান গেমসের ২০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে রুপো জিতেছিলেন। ১৯৫১-র পর ভারতের এই ইভেন্টে এটিই প্রথম পদক। তিন পিটিআইকে জানিয়েছেন, ‘‘এই অভিযোগ পুরোপুরি মিথ্যে। আমার ভাবমূর্তি খারাপ করার চেষ্টা।’’

গত ৩ ডিসেম্বর বাবা হরিদাস পুলিশ স্টেশনে এই অভিযোগ দায়ের করা হয়। ২০১০-এ তিনি ফোর্সে যোগ দেন। দু’জন মহিলা কনস্টেবল অভিযোগ আনেন। সেখানে বলা হয়, তাঁদের উলঙ্গ ছবি নেওয়া হত লুকিয়ে স্নান করার সময়। সেই ছবি নিয়ে পরে ব্ল্যাকমেল করা হত এবং হুমকি দেওয়া হত যদি তাঁরা ওঁদের সঙ্গে কথা না বলে তাহলে সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হবে এবং ভাইরাল করে দেওয়া হবে।

এর আগেও অভিযোগ করা হয়েছিল বলে এই এফআইআর-এ জানানো হয়েছে কিন্তু তা তুলে নিতে তাদের বাধ্য করা হয়। এবং পরবর্তী সময়ে শো-কজ করে তাঁদের বিপদেও ফেলা হয়। একই অভিযোগ তাঁরা জাতীয় মহিলা কমিশনের কাছেও পাঠিয়েছে। ক্রীড়াক্ষেত্রে এমন অভিযোগ নতুন নয়। অতীতে বার বার পুরুষ কোচদের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছেন মহিলা ক্রীড়াবিদরা। তবে এবার পুলিশের অন্দরেই এমন ঘটনা। সত্যি প্রমানিত হলে প্রশ্ন উঠবে আবার মহিলাদের নিরাপত্তা নিয়ে।

সিআরপিএফ-এর মুখপাত্র মোসেস ধিনাকরন বলেন, ‘‘যৌন হেনস্থার এফআইআর খাজান সিং-এর বিরুদ্ধে করেছে কনস্টেবল মহিলা। সিআরপিএফ বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে। অভ্যন্তরিন তদন্ত কমিটি তৈরি করা হয়েছে মাথায় একজন ইনস্পেক্টর জেনারেল পর্যায়ের অফিসারকে রেখে যারা তদন্ত করবে।’’

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 10, 2020 9:56 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন