বিজ্ঞাপন

অনার কিলিং: ‘আমি তো চাইনি ওরা আমার বিয়ে মেনে নিক, এত বড় ক্ষতি কেন করল‘

অনার কিলিং চলছেই ভারতে। নিজের মতো করে বেঁচে থাকার অধিকার অনেক জায়গায় অনেক মানুষের নেই। তা আবারও প্রমাণ করল তেলেঙ্গানার কিছু মানুষ।
বিজ্ঞাপন

প্রনয় এবং অমরুথা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অনার কিলিং চলছেই ভারতে। নিজের মতো করে বেঁচে থাকার অধিকার অনেক জায়গায় অনেক মানুষের নেই। তা আবারও প্রমাণ করল তেলেঙ্গানার কিছু মানুষ। অন্ত:স্বত্তা স্ত্রীর সামনে তাঁরই পরিবারের লোকেরা খুন করল তাঁর স্বামীকে। শেষ পর্যন্ত নিজের পরিবারের বিরুদ্ধেই মুখ খুললেন সদ্য স্বামীহারা সেই মেয়ে। তাঁর পরিবার তাঁর বিয়ে কখনও মেনে নেয়নি। বাবা চেয়েছিলেন তিনি যেন গর্ভপাত করিয়ে নেয়। কোনওটাই না মানায় শেষ পর্যন্ত মেয়ের সামনেই খুন করা হল জামাইকে।

শুক্রবারের ঘটনা। স্ত্রীকে নিয়ে ডাক্তারের কাছে গিয়েছিলেন প্রণয় কুমার। সেই হাসপাতাল চত্তরেই মর্মান্তিকভাবে খুন করা হল তাঁকে। হাসপাতালের সিসি টিভি ফুটেজে দেখা যাচ্ছে ২৩ বছরের প্রণয় তাঁর স্ত্রীর সঙ্গে হাসপাতাল থেকে বেরিয়ে আসছেন। তখনই তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে একজন। প্রকাশ্য দিনের আলোয় তাঁর মাথায় সজোরে আঘাত করে সেই ব্যক্তি। সঙ্গে সঙ্গেই রাস্তায় লুটিয়ে পড়েন প্রণয়। তার পরই নিরুদ্দেশ হয়ে যায় সেই ব্যক্তি।

এই খুনের জন্য গ্রেফতার করা হয়েছে প্রণয়ের স্ত্রী অমরুথাভার্সিনির বাবা ও কাকাকে। পুলিশকে তিনি জানিয়েছেন, ‘‘আমার বাবা বলেছিল, তুমি গর্ভপাত করিয়ে নাও। প্রণয়ের সঙ্গে থাকো ২-৩ বছর পর আরা মেনে নেব তোমাদের বিয়ে।’’ তিনি আরও বলেন, ‘‘আমরা সব সময় ভয়ে থাকতাম। আমার পরিবারের ভয়ে আমরা অনেকদিন লুকিয়েও ছিলাম। কিন্তু এ ভাবে ঠান্ডা মাথায় খুন করতে পারে ভাবিনি।’’

অটোপসি রিপোর্টের ভিত্তিতে জানিয়ে দেওয়া হল বুরারি কাণ্ডে আত্মহত্যা নয় ঘটেছিল দূর্ঘটনা

মানসিকভাবে বিদ্ধস্ত মেয়েটির চোখের সামনে মরতে দেখেছেন তাঁর ভালবাসার মানুষকে। মরতে দেখেছেন এখনও পৃথিবীর আলো না দেখা সন্তানের বাবাকে। একরাশ যন্ত্রণা নিয়ে মেয়েটি বলছিলেন, ‘‘আমি তো ওদের বলিনি আমার বিয়ে মেনে নিতে। তা হলে ওরা কেন আমার সঙ্গে এটা করল?’’ পুলিশের ধারণা খুনের জন্য কনট্রাক্ট কিলারের সঙ্গে ব্যবহার করা হয়েছিল।

২২ বছরের অমরুথাভার্সিনি বলেন, ‘‘আমার গর্ভপাত করানোর কোনও মানসিকতা ছিল না। প্রণয়ের সন্তানই আমার ভবিষ্যত। ও দারুণ মানুষ ছিল। আআর যত্ন করত। বিশেষ করে আআমি গর্ভবতী হওয়ার পর থেকে। আমি জানি না জাত-পাত কেন এত গুরুত্বপূর্ণ এই যুগে দাড়িয়েও।’’ একই রকমভাবে দু’বছর আগে তামিলনাড়ুতে স্ত্রীর সামনে খুন করা হয়েছিল তাঁর স্বামীকে।

এই ঘটনার প্রেক্ষিতে সমালোচনার ঝড় উঠেছে গোটা দেশে।

0
0

This post was last modified on September 17, 2018 12:33 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন