বিজ্ঞাপন

৪ কৃষকের মৃত্যুর অভিযোগ, মন্ত্রীর গাড়ির তলায় চাপা পড়ে মৃত্যু

৪ কৃষকের মৃত্যুর অভিযোগ ঘিরে আরও উত্তপ্ত হয়ে উঠল উত্তরপ্রদেশের কৃষক আন্দোলন। অভিযোগের তীর অজয় মিশ্রর ছেলে আশিসের দিকে। যা অস্বীকার করেছেন তিনি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ৪ কৃষকের মৃত্যুর অভিযোগ ঘিরে আরও উত্তপ্ত হয়ে উঠল উত্তরপ্রদেশের কৃষক আন্দোলন। সংযুক্ত কৃষক মোর্চার তরফে দাবি করা হয়েছে, লখিমপুর খেরিতে আগে থেকেই প্রতিবাদ আন্দোলনের পরিকল্পনা করা হয়েছিল রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও কেন্দ্রী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর সফরকে কেন্দ্র করে। কয়েক হাজার কৃষক জমা হয়েছিলেন সেই প্রতিবাদ আন্দোলনে। অভিযোগের তীর অজয় মিশ্রর ছেলে  আশিসের দিকে। তিনিই নাকি গাড়ি চাপা দেন প্রতিবাদরত কৃষকদের। সংযুক্ত কিসান মোর্চার তরফে দাবি করা হয়েছে এই ঘটনায় ৪ জন কৃষকের মৃত্যু হয়েছে।

তবে পুলিশের তরফে খবর এখনও পর্যন্ত মোট ৮ জনের মৃত্যু হয়েছে এদিনের ঘটনায়। স্থানীয় পুলিশকে উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা। যার মধ্যে কৃষকরাও রয়েছেন বলে জানানো হয়েছে।  তবে ৮ জনের মৃত্যুই গাড়ি চাপা পড়ে হয়নি বলেও তিনি জানিয়েছেন। তিনি জানান, গাড়ি চাপা পড়ে মৃত্যু হয়েছে ২ জনের। তাঁর বক্তব্য অনুযায়ী মন্ত্রীর কনভয়ের গাড়ি চাপা পড়ে মারা গিয়েছেন তাঁরা। সেই গাড়িতেই ছিলেন মন্ত্রীর ছেলে।

গাড়ি চাপা দেওয়ার পাশাপাশি মন্ত্রী পুত্রের দিকে আরও ভয়াবহ অভিযোগ এনেছেন কিসান মোর্চা। তাদের দাবি, যে মন্ত্রী পুত্র গাড়ি চাপা দিয়েছে তিনিই গুলি করে মেরেছেন এক কৃষককে। তবে প্রশাসন সূত্রে ২ জনের গানি চাপা পড়ে মৃত্যু ছাড়া বাকিদের কী ভাবে মৃত্যু হয়ে তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি। তবে অজয় মিশ্রা পিটিআইকে জানিয়েছেন, যেখানে এই ঘটনা ঘটেছে সেখানে তিনি বা তাঁর ছেলে কেউই উপস্থিত ছিলেন না।

তিনি এও জানিয়েছেন, ঘটনাটি ঘটে যখন কিছু বিজেপি কর্মী উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদকে লখিমপুরে খেরিতে একটি অনুষ্ঠানে নিয়ে যেতে হাজির হন। সেই সময় প্রতিবাদী কৃষকরা গাড়ির উপর পাথর ছুনে হামলা করে যাতে ভারসাম্য হারিয়ে পাল্টি খেয়ে যায় গাড়ি আর তার নিচেই ২ কৃষক চাপা পড়ে যান। এর সঙ্গে তিনি জানান, তিন জন বিজেপি কর্মী আর গাড়ির চালককে এতটাই মারা হয়েছে যে তাঁদের মৃত্যু ঘটেছে। এবং সেই সময় তাঁর ছেলে সেখানে ছিলেন যেখানে উপমুখ্যমন্ত্রীর অনুষ্ঠান হওয়ার কথা ছিল। যার প্রমান সেখানে উপস্থিত হাজার হাজার মানুষ, প্রশাসনের কর্তা ও পুলিশরা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 4, 2021 1:00 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন