বিজ্ঞাপন

লালুপ্রসাদ যাদব দু’বছর ধরে হাসপাতালে, ফেরত পাঠানো হোক জেলে: বিজেপি

লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav) দু’বছর ধরে হাসপাতালে। সাজাপ্রাপ্ত কোনও ব্যক্তির এতদিন ধরে বাইরের হাসপাতালে থাকাটা রেকর্ড। তাঁকে জেল হাসপাতালে পাঠানোর দাবি বিজেপি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: লালুপ্রসাদ যাদব দু’বছর ধরে হাসপাতালে । সাজাপ্রাপ্ত কোনও ব্যক্তির এতদিন ধরে রোগী হিসাবে বাইরের হাসপাতালে থাকাটা রেকর্ড। এই কথা বলে তাঁকে ফের জেল হাসপাতালে পাঠানোর দাবি তুলল বিজেপি। অন্য দিকে, লালুপ্রসাদের দল রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) যদিও বলছে, এটা বিজেপির ‘লালু-আতঙ্ক’। বিহার নির্বাচনের আগে তাদের ‘লালু-আতঙ্ক’ জেগে উঠেছে বলেই এমন দাবি তুলেছে, মত আরজেডির।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব ২০১৮-র অগস্টের শেষ থেকে রাঁচীর রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (রিমস)-এ ভর্তি রয়েছেন। গত ৫ অগস্ট পর্যন্ত তিনি পে়ড ওয়ার্ডে ছিলেন। পরে কোভিড পরিস্থিতির কারণে তাঁকে সেখানকার ডক্টর্‌স বাংলোয় স্থানান্তরিত করা হয়।

এ ব্যাপারে রিমসের ডেপুটি সুপারইন্টেন্ডেন্ট সঞ্জয় কুমার বলেন, ‘‘যত দূর জানি দু’বছর ধরে হাসপাতালে লালুপ্রসাদ-এর থাকাটা কোনও রোগীর নিরিখে রেকর্ড।’’

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় ২০১৭-র ২৩ ডিসেম্বরে সাজাপ্রাপ্ত হন লালুপ্রসাদ। তার দু’মাস পরেই লালুর শারীরিক পরিস্থিতির অবনতি হয়। তাঁকে ভর্তি করা হয় রিমস-এ। পরে সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় দিল্লির এইমস-এ। ২০১৮-র মে মাসে তাঁকে এইমস থেকে ছেড়ে দেওয়া হয়।

এর পর বড় ছেলের বিয়ের কারণে তাঁকে ৩ দিনের প্যারোলে ছাড়া হয়। তার পর অগস্টের শেযে তিনি ফের রিমস-এ ভর্তি হন। সেই সময় থেকে দু’বছর ধরে হাসপাতালে লালুপ্রসাদ যাদব।

ঝাড়খণ্ড বিজেপির মুখপাত্র প্রতুল সহদেও মঙ্গলবার বলেন, ‘‘কোনও সাজাপ্রাপ্তের হাসাপাতালে ভর্তি থাকার সব রেকর্ড ভেঙে ফেলেছেন লালুপ্রসাদ। যদি ডক্টর্‌স বাংলোয় রেখে তাঁর চিকিৎসা করা যায়, তা হলে কেন জেলহাসপাতালে রেখে তাঁর চিকিৎসা করা যাবে না।’’

এর প্রেক্ষিতে ঝাড়খণ্ডের আরজেডি সভাপতি অভয় সিং বলেন, ‘‘বিজেপি লালু-আতঙ্কে ভুগছে। আরজেডি প্রধান লালুপ্রসাদ জেল এবং আদালতের সমস্ত নিয়মকে সম্মান করেন। আসলে বিহার নির্বাচনের আগে বিজেপি ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে রাজ্যে। ফলে হতাশার থেকেই তারা এ সব কথা বলছে।’’

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 7, 2020 12:29 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন