বিজ্ঞাপন

মধ্যপ্রদেশে রেকর্ড বৃষ্টি, ২১ বছরের রেকর্ড ভেঙে জলের তলায় ৪০০ গ্রাম

মধ্যপ্রদেশে (Madhya Pradesh Flood) রেকর্ড বৃষ্টি যার ফলে ভেঙে গেল ২১ বছরের রেকর্ড। এখনও পর্যন্ত বন্যার কারণে মৃত্যু হয়েছে আট জনের। একে তো বন্যায় বিধ্বস্ত রাজ্যের একটা অংশ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মধ্যপ্রদেশে রেকর্ড বৃষ্টি যার ফলে ভেঙে গেল ২১ বছরের রেকর্ড। এখনও পর্যন্ত বন্যার কারণে মৃত্যু হয়েছে আট জনের। একে তো বন্যায় বিধ্বস্ত রাজ্যের একটা অংশ। অসুস্থ মানুষদের নিয়ে যেখানে যাবে সেই হাসপাতালও জলের নিচে। এই অবস্থায় সঙ্কট বেড়েছে অনেক। তার মধ্যেই কোমর জল ঠেলে হাসপাতালে পৌঁছচ্ছেন রোগীরা। রোগীকে দেখার থেকে কর্মীদের জন্য বেশি গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে হাসপাতাল থেকে জল সরানো।

ভোপালের চিরায়ু হাসাপাতাল চলে গিয়েছে জলের তলায়। রাজ্যের বড় চিকিৎসাকেন্দ্র বলে খ্যাত এই হাসপাতালেই কিছুদিন আগে করোনার চিকিৎসা করতে ভর্তি হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।

গত দু’দিন ধরে টানা বৃষ্টি চলছে মধ্যপ্রদেশে। যার ফলে বিভিন্ন অংশের ১২টি জেলার ৪০০-র উপর গ্রামে বন্যা পরিস্থিতি হয়েছে। বন্যায় আটকে রয়েছেন হাজারের উপর মানুষ। বন্যা দুর্গতদের মধ্যে আট জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে সরকারী তরফে।

ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। সেনাবাহিনীও উদ্ধারকাজে যোগ দিয়েছে। গোটা দেশের বিভিন্ন অংশে বিভিন্ন সময়ে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে এবার। করোনার পাশাপাশি বন্যাও এই বছর গোটা দেশের অনেক ক্ষতি করেছে। মধ্যপ্রদেশে লাল সতর্কতা জারি করা হয়েছে।

বিভিন্ন জায়গা থেকে বায়ুসেনার চপারে করে মানুষকে উদ্ধার করা হচ্ছে। ইতিমধ্যেই সাত হাজার মানুষকে উদ্ধার করে ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে। জলের তোড়ে ভেঙে গিয়েছে নদীর উপর ব্রিজ। নর্মদা নদীর জলস্তর বিপদসীমার উপর দিয়ে বইছে। বায়ুসেনার প্রশংসা করে টুইট করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যে বন্যার কারণে যে রোগ সৃষ্টি হবে তা নিয়ে এদিন আলোচনায় বসেন মুখ্যমন্ত্রী।

(দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 30, 2020 9:38 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন