বিজ্ঞাপন

কৃষক আন্দোলন চলবে নয়া আইন প্রত্যাহার না করা পর্যন্ত, হুঁশিয়ারি

কৃষক আন্দোলন চলবে, যত ক্ষণ না নয়া আইন প্রত্যাহার করা হচ্ছে। এমন হুঁশিয়ারি দিল কৃষক সংগঠনগুলি। এ দিন সরকার পক্ষের সঙ্গে সাত ঘণ্টা ধরে বৈঠক হয় তাদের।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কৃষক আন্দোলন চলবে, যত ক্ষণ না নয়া আইন প্রত্যাহার করা হচ্ছে। বৃহস্পতিবার এমন হুঁশিয়ারি দিল কৃষক সংগঠনগুলি। এ দিন সরকার পক্ষের সঙ্গে সাত ঘণ্টা ধরে বৈঠক হয় তাদের। কিন্তু তার পরেও কোনও সমাধান সূত্রে মেলেনি। আগামী শনিবার ফের আলোচনায় বসবে দু’পক্ষ।

এ দিন কৃষক সংগঠনগুলির সঙ্গে সরকার পক্ষের দ্বিতীয় দফার বৈঠক ছিল। কিন্তু সেখানে কোনও রফাসূত্র না মেলায় আগামী ৫ ডিসেম্বর, শনিবার তাদের আরও এক বার বৈঠকে ডাকল কেন্দ্রীয় সরকার। এ দিন বিজ্ঞানভবনে আলোচনায় বসে দু’পক্ষ। নিজেদের একাধিক দাবিতে অনড় থাকবেন বলে আগেই জানিয়েছিলেন কৃষকরা। আলোচনায় বসার আগে তাঁরা জানিয়েছিলেন, শুধুমাত্র ন্যূনতম সহায়ক মূল্যের বিষয়ে নিশ্চয়তা দিলেই আন্দোলন উঠে যাবে না। তাঁরা স্পষ্ট জানান, নয়া কৃষি আইন যত ক্ষণ না প্রত্যাহার করা হচ্ছে তত ক্ষণ আন্দোলন চলবে। পরে যদিও কেন্দ্রীয় কৃষিমন্ত্রী জানিয়েছেন, সরকার অনড় অবস্থানে নেই।


দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন

অন্য দিকে, কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে অবিলম্বে কেন্দ্রীয় সরকারের কৃষি আইন প্রত্যাহারের দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কৃষক-বিরোধী আাইনের প্রতিবাদে দেশ ও রাজ্য জুড়ে বিক্ষোভ কর্মসূচিও নিতে চলেছে তৃণমূল। দিল্লিতে কৃষকদের আন্দোলনের প্রেক্ষিতে বৃহস্পতিবার মমতা টুইট করেন, ‘কৃষকদের জীবন ও জীবিকার ব্যাপারে আমরা খুবই উদ্বিগ্ন। কেন্দ্রীয় সরকারকে কৃষক-বিরোধী বিল প্রত্যাহার করতে হবে। তারা অবিলম্বে সেই পদক্ষেপ না করলে আমরা দেশ ও রাজ্য জুড়ে বিক্ষোভে নামব। একেবারে শুরু থেকেই আমরা এই কৃষক-বিরোধী বিলের তীব্র বিরোধিতা করে আসছি’।

মমতা জানিয়েছেন, আজ, শুক্রবার তৃণমূলের বৈঠক ডাকা হয়েছে। সেখানেই এই সংক্রান্ত আন্দোলনের কর্মসূচি ঠিক হবে। অত্যাবশ্যকীয় পণ্য আইনে পরিবর্তনের জেরে কী ভাবে সাধারণ মানুষ বিপন্ন হচ্ছেন এবং জিনিসপত্রের দাম আকাশছোঁয়া হচ্ছে, তা নিয়েও বৈঠকে কথা হবে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 4, 2020 3:41 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন