বিজ্ঞাপন

আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি ম্যাচ

আইএসএল ২০২০-২১ (ISL 2020-21), এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি ম্যাচ সবুজ-মেরুন দখলে রাখল রয় কৃষ্ণার শেষ মুহূর্তের গোলে। মোহনবাগানের ত্রাতা তিনিই।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি ম্যাচ সবুজ-মেরুন দখলে রাখল রয় কৃষ্ণার শেষ মুহূর্তের গোলে। পর পর তিন ম্যাচ জিতে লিগ টেবলের শীর্ষে জায়গা করে নিল এটিকে মোহনবাগান। যদিও পুরো ম্যাচে ওড়িশা এফসিও কম সুযোগ পায়নি। বরং অনেক সময় মোহনবাগানকে চাপে রেখেছে ওড়িশা। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি। বৃহস্পতিবার ফতোরদা স্টেডিয়ামে ১-০ গোলে ওড়িশাকে হারিয়ে দিল এটিকে মোহনবাগান।

পুরো ম্যাচ ৯০ মিনিট পর্যন্তই চলে সমানে সমানে। অতিরিক্ত সময়ে রয় কৃষ্ণার গোলেই খেলার ফল হয়। সেখান থেকে আর ফেরার সুযোগ ছিল না ওড়িশার। দুই কোচই তাঁদের প্রথম দলরে একটি করে পরিবর্তন করেছিলেন। হাবাস দলে এনেছিলেন ডেভিড উইলিয়ামসকে মনভীর সিংয়ের জায়গায়। স্টুয়ার্ট বাক্সটার দিয়েগো মরিসিওকে দলে এনেছিলেন ম্যানুয়েলের জায়গায়।

রয় কৃষ্ণার সামনে প্রথম গোলের সুযোগ এসেছিল ২৪ মিনিটে যখন কমলজিৎ সিংকে সামনে একা পেয়ে গিয়েছিলেন। লং বল বাড়িয়েছিলেন তিরি যা বক্সের মধ্যে পেয়ে গিয়েছিলেন রয়। কিন্তু তাঁর শট ক্রসবারের উপর দিয়ে চলে যায় বল।

৩৫ মিনিটে সব থেকে সহজ সুযোগটি পেয়েছিলেন জ্যাকব ট্রাট। মার্সেলিনহোকে লক্ষ্য করে শর্ট কর্নার নিয়েছিলেন প্রেমজিৎ সিং। সেখান থেকে আলেকজান্ডার বল পেয়ে গিয়েছিলেন বক্সের বাইরে। আলেকজান্ডারের ক্রস বক্সের মধ্যে পেয়ে গিয়েছিলেন ট্রাট কিন্তু তাঁর হেড বাইরে চলে যায়।

৫০ মিনিটে নিশ্চিত পেনাল্টি হাতছাড়া হয় মোহনবাগানের। যখন হেনড্রি অ্যান্তোনে প্রবীর দাসকে বক্সের মধ্যে ফেলে দেন। রিপ্লে দেখে মনে হচ্ছিল ট্যাকেল বক্সের মধ্যেই হয়েছিল কিন্তু রেফারি ফ্রি কিক দেন।

৫৬ মিনিটে প্রবীর দাসের ক্রস কোনও রকমে ক্লিয়ার করেন স্টিভেন টেলর। যা মনভীরের বাঁ হাতে লেগে কোল আলেকজান্ডারের কাছে গিয়ে পড়ে। যিনি ভুলবশত নিজের গোলে হেড করে বল পাঠিয়ে দেন। মনভীরকে হ্যান্ডবলের জন্য কার্ড দেওয়া হয় এবং বাতিল হয় সেমসাইড গোল।

ঘটনাবহুল ম্যাচ হলেও গোলের মুখ খুলতে লেগে যায় ৯০+ মিনিট যখন শেষ বাঁশি বাজা শুধু সময়ের অপেক্ষা। মোহনবাগানের এই মরসুমের ত্রাতাও যে সেই রয় কৃষ্ণা তা আবারও প্রমান করলেন তিনি। তিরির লং ফ্রি-কিক  বক্সের মধ্যে পেয়ে গিয়েছিলেন সন্দেশ ঝিঙ্গান। সেখান থেকে বল হেডে তিনি বক্সের ডান দিকে পাঠান। পিছন থেকে ততক্ষণে উঠে এসেছেন রয় কৃষ্ণা। আনমার্ক অবস্থায় ছিলেন তিনি। আনেকজান্ডারের মাথার উপর দিয়ে হেডে বল প্রতিপক্ষের জালে জরান তিনি।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 4, 2020 12:17 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন