বিজ্ঞাপন

জম্মু-কাশ্মীরে বড় সাফল্য পুলিশের, জঙ্গিমুক্ত ডোডা জেলা

জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) বড় সাফল্য পেল স্থানীয় পুলিশ। আতঙ্কবাদ বিরোধী অপারেশনের তিন আতঙ্কবাদীকে শেষ করল তার মধ্যে রয়েছে হিজবুল মুজাহিদিনের এক কমান্ডারও।
বিজ্ঞাপন

পুলিশের গুলিতে মৃত হরিজবুল মুজাহিদিন কমান্ডার মাসুদ আহমেদ ভাট। —জম্মু-কাশ্মীর পুলিশ টুইট

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: জম্মু-কাশ্মীরে বড় সাফল্য পেল স্থানীয় পুলিশ। আতঙ্কবাদ বিরোধী অপারেশনের তিন আতঙ্কবাদীকে শেষ করল তার মধ্যে রয়েছে হিজবুল মুজাহিদিনের এক কমান্ডারও। সোমবার সকালে অনন্তনাগ জেলার ঘটনা। হিজবুলের কমান্ডার মাসুদ আহমেদ ভাট ছাড়া মৃতের তালিকায় রয়েছে দুই জঙ্গি যারা দক্ষিণ কাশ্মীরে অপারেশনে অংশ নিয়েছিল। স্থানীয় পুলিশ কর্তা জানিয়েছেন, মাসুদের মৃত্যুর সঙ্গে সঙ্গে পুরো ডোডা জেলায় শান্তি ফিরে আসবে এবং জঙ্গিমুক্ত হয়ে যাবে। সেই ছিল শেষ জীবিত জঙ্গি।

এদিন জম্মু-কাশ্মীর পুলিশের সঙ্গে জঙ্গি বিরোধী হামলায় যোগক দিয়েছিল আর্মি ও সিআরপিএফ। তিন জনকে শেষ করার পর তাদের থেকে একটি একি রাউফেল ও দুটো পিস্তল পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জম্মু-কাশ্মীর পুলিশ চিফ দিলবাঘ সিং বলেন, ‘‘আজকের অপারেশনে অনন্তনাগ পুলিশ লষ্কর-ই-তৈবা এক জেলা কমান্ডার ও একজন মুজাহিদিন কমান্ডার মাসুদকে মারতে সক্ষম হয়েছে। এর পর ডোডা জেলা পুরোপুরি জঙ্গিমুক্ত করা সম্ভব হয়েছে। মাসুদই শেষ বেঁচে ছিল।’’ এটিকে জম্মু-কাশ্মীরে বড় সাফল্য বলেই মনে করছে প্রশাসন।

শনিবারই পুলিশ জানিয়েছিল, দক্ষিণ কাশ্মীরে বাইরের ২৯জন জঙ্গি ঘাটি গেড়েছিল। তাদের সকলকেই মারতে সক্ষম হয়েছে পুলিশ। যেটাকে নিরপত্তাবাহিনীর জম্মু-কাশ্মীরে বড় সাফল্য ‘বিপুল’ বলেও ব্যাখ্যা করা হচ্ছে। গত সাড়ে পাঁচমাসে ১০০-র উপর জঙ্গিকে মেরেছে পুলিশ।

মৃত জঙ্গিদের মধ্যে ২০জন ছিল লষ্কর-ই-তৈবা এবং বাকি সকলেই ছিল জৈশ-ই-মহম্মদের।  এ ছাড়া ছোট ছোট কিছু গ্রুপ আল-বদর ও আনসার গাজওয়াতুল-হিন্দের। পুলিশ জানিয়েছে, স্থানীয় মানুষদের সাহায্যেই এই বড় কর্মকাণ্ডে সাফল্য এসেছে।

(দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 29, 2020 1:29 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন