বিজ্ঞাপন

চকোলেট ডে-তে জমিয়ে চকোলেট খেয়েছেন তো! জানুন তার গুরুত্ব

চকোলেট ডে চলে গেল মঙ্গলবারই। এটা ভালবাসার সপ্তাহ। মানে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-র আগে রয়েছে একগুচ্ছ প্রেমের দিন। চলছে সেলিব্রেশন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: চকোলেট ডে চলে গেল মঙ্গলবারই। এটা ভালবাসার সপ্তাহ। মানে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-র আগে রয়েছে একগুচ্ছ প্রেমের দিন। সে রোজ ডে-ই হোক বা প্রোপোজ ডে, এই প্রজন্ম সবই জমিয়ে পালন করে। তার মধ্যে চকোলেট উপহার পাওয়ার সুযোগ থাকলে কে আর হাতছাড়া করে। আর চকোলেট মানেই একরাশ বাড়তি এনার্জি। কিন্তু শুধুই কি এনার্জি? একদমই নয়, চকোলেটের আরও অনেক গুরুত্ব রয়েছে। তাই মেদ বাড়ার ভয়ে চকোলেট থেকে মোটেও দূরে থাকা যাবে না।

সবার আগে তো আপনার যে ত্বক শীতের প্রকোপে খানিকটা রুক্ষ হয়ে গিয়েছে তা শধরে যেতে পারে চকোলেটের প্রভাবে। একদম ঠিক ধরেছেন। চকোলেট খেলে টানটান আর চকচকে ত্বক পাওয়া যেতে পারে সহজেই। চকোলেটের মধ্যে থাকে কোকো যা রক্ত সঞ্চালন ভাল করে। আর রক্ত সঞ্চালন সঠিক থাকলে ত্বকের উপর তার প্রভাব পড়তে বাধ্য। রুক্ষ ত্বক নরম তুলতুলে হয়ে যাবে।

যে কারণে এখন বিউটি পার্লারগুলোতে শুরু হয়েছে চকোলেট ফেশিয়াল। সারা মুখে চকোলেট মেখে বসে থাকাটাও কিনউ বেশ কঠিন। জিভ তখন আবার চকোলেট চকোলেট করবে। এর সঙ্গে চকোলেট ওয়াক্স-ও করা হয়ে থাকে। তাতে দ্রুত রুক্ষ ত্বকের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তবে খেয়ে যদি সম্ভব তাহলে বেশিরভাগ মানুষেরই ভোট পড়বে সে দিকেই।

শুধু কী ত্বককে চকচকে ও নরম করে চকোলেট? এর সঙ্গে সান ট্যান থেকেও মুক্তি দিতে পারে এই চকোলেট। ডার্ক চকোলেট যদি পছন্দ করেন তাহালে সূর্যরশ্মির চোখে চোখ রেখে লড়ে দেওয়া যেতে পারে। ডার্ক চকোলেট আবার সবাই পছন্দ করেন না। তবে খুব বেশি পরিমানে খেতে হবে এমনও। সামান্য ডার্কচকোলেট সূর্যরশ্মি থেকে ত্বককে অসময়ের বার্ধক্য থেকে বাঁচাতে পারে।

কফির সঙ্গে চকোলেট মিশে গেলে তৈরি হতে পারে দারুণ এক স্ক্রাব। যা ডেডসেল থেকে মুক্তি দিয়ে ত্বকের স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করে। সেটা আপনি ঘরেই তৈরি করতে পারেন। দুই চামচ কোকো পাউডার এবং কফি পাউডার একটি বাটিতে নিয়ে তার সঙ্গে দুই চামচ সামুদ্রিক লবন মিশিয়ে নিন। তার সঙ্গে কয়েক ফোটা দুধ মিশিয়ে পেস্ট তৈরি করে স্ক্রাবার হিসেবে লাগালে দারুণ উপকার পাওয়া যাবে।

এ ছা‌ড়া ডার্ক স্পট, ব্রোনোর মতো সমস্যা মেটাতেও কাজে লাগে ডার্কচকোলেট। তার সঙ্গে মধু, দই, ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে মুখে লাগালে ত্বকের উন্নতি হবে। ত্বকের বয়স ধরে রাখে চকোলেট। তাই পরিমান মতো চকোলেট খাওয়া শুরু করুন। এখন থেকে সব দিনই হোক চকোলেট ডে। ত্বকের যত্ন নিতে হবে তো।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 10, 2021 1:48 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন