বিজ্ঞাপন

১০০ শব্দের গল্প ১০: সম্পর্ক

অনেক অনেক টাকা রোজগার, পেশার চাপে ব্যাক্তিগত জীবনটাকেই আমরা ভুলে যাই। বাড়িতে থাকা মানুষগুলো অপেক্ষায় বসে থাকে আর আমরা ছুটে চলি বহির্জগতে আর একদিন হঠাৎ সব শেষ হয়ে যায় লিখলেন সুনন্দন বন্দ্যোপাধ্যায়...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১০০ শব্দের গল্প নিয়ে মজার খেলাটা হঠাৎই মাথায় এল। লকডাউনে যখন সবাই গৃহবন্দি তখন ভাললাগা, ভালবাসাগুলোকে আরও একবার খুঁজে পেলে কেমন লাগে? সেই খোঁজেই এই ১০০ শব্দের গল্প লেখার উদ্যোগ ফেসবুকে। অনেকেই সাড়া দিয়েছেন, অনেকেই দেননি। কিন্তু যাঁরা দিয়েছেন তাঁরা নিজের সেরাটা তুলে ধরেছেন। ১০০ শব্দ কারও বেশি হয়েছে কারও কম, কিন্তু সবাই লিখেছে গল্প। জাস্ট দুনিয়ার পাতায় এ বার সেই গল্পগুলোকেই আমাদের পাঠকদের জন্য তুলে ধরা। দশম দিনের গল্প লিখলেন সুনন্দন বন্দ্যোপাধ্যায় (https://www.facebook.com/sunandan.banerjee.7)


সকাল সাড়ে সাতটায় অ্যালার্ম বাজল, ধড়মড়িয়ে উঠে দেখলাম পাশে ছেলে নেই…

এত সকালে বাবাই উঠে পড়ল?

বিছানা থেকে নামতে নামতেই ছেলের কান্নার আওয়াজ কানে এল। মনে হল পাশের ঘরে।

‘‘ওর আবার কী হল?’’

এক ছুটে বাইরে বেরিয়ে দেখি ঘর ভর্তি লোক। তাঁদের ফাঁক দিয়েই দেখতে পেলাম অনু (অনুত্তমা) পাথরের মতো সোফায় বসে রয়েছে। মেঝেতে সাদা কাপড়ে ঢাকা কাউকে জরিয়ে ধরে কেঁদে চলেছে, ছেলে।

টেনশনটা বাড়ছিল। কার কী হল? কাছে যেতেই চমকে গেলাম। সাদা কাপড়ে ঢাকা আমার শরীর। আমি আর নেই? আঁতকে উঠলাম। দলা পাকিয়ে উঠছে কান্না।

ছেলেটা রোজ খেলতে চাইত আমার সঙ্গে, অনুর অভিমান ছিল আমি ওকে সময় দিই না বলে। অফিসের চাপ কী করে বোঝাই।

‘‘হে ঠাকুর একদিনের জন্য বাঁচিয়ে দাও।’’

ক্রিং ক্রিং ক্রিং… সকাল সাড়ে সাতটা। ধড়মড়িয়ে উঠলাম। ছেলে গভীর ঘুমে।

‘‘আজ আর অফিস যাব না…’’

গ্রাফিক্স: সুসেচৌ

(আরও গল্প পড়তে ক্লিক করুন এই লিঙ্কে)

(আপনারাও পাঠাতে পারেন গল্প, কবিতা, প্রবন্ধ, জীবনের অভিজ্ঞতার কথা এই ই-মেলে: justduniya2017@gmail.com অথবা ইনবক্স করুন ফেসবুক পেজে: https://www.facebook.com/JustDuniyaNews )

+1
0

This post was last modified on September 19, 2020 8:08 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন