বিজ্ঞাপন

এডেন পার্কে টি২০-র জোড়া রেকর্ড

জাস্ট দুনিয়া ডেস্ক
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এডেন পার্ক হঠাৎ করেই হয়ে উঠেছে টি২০-র প্যারাডাইস। না হলে একই ম্যাচে এ ভাবে বিশ্ব রেকর্ড লেখা হয়! তেমনটাই এ দিন।

টি২০-এর ইতিহাসে জোড়া রেকর্ড হল শুক্রবার। এক, সর্বোচ্চ রান তাড়া করে জয়ের তালিকায় নাম লিখিয়ে ফেলল অস্ট্রেলিয়া। অন্য দিকে, টি২০-এর ইতিহাসে সর্বোচ্চ রান স্কোরার হলেন মার্টিন গাপ্তিল। দুটো রেকর্ড হল একই ম্যাচে। অকল্যান্ডে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যে পঞ্চম ম্যাচে হল ক্রিকেট বিশ্বের জোড়া রেকর্ড।

একটি রেকর্ড দলগত হলে একটি রেকর্ড ব্যাক্তিগত। প্রথমে ব্যাট করে এ দিন ২৪৩ রান করেছিল কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে লক্ষ্যে পৌঁছে যায়। টি২০ ক্রিকেটের ইতিহাসে এটাই সর্বোচ্চ রান তাড়া করে জয়। কিন্তু ২৪৪ রানের লক্ষ্য তাড়া করে এর আগেই জয়ের ইতিহাস রয়েছে। সেটা ২০১৬তে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করেছিল ভারত। এ বারও অস্ট্রেলিয়ার লক্ষ্য ছিল সেই ২৪৪ রানই। কিন্তু ছক্কা হাঁকিয়ে গ্র্যান্ডহোম দলের রান নিয়ে যায় ২৪৫এ। আর তার ফলেই ভেঙে যায় অতীত রেকর্ড। গাপ্তিলের রেকর্ডের পর টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন ব্রেন্ডন ম্যাকালাম।

উল্টোদিকে, রেকর্ড করেও দল হেরে যাওয়ায় হতাশ হতে হল মার্টিন গাপ্তিলকে। ৪৯ বলে সেঞ্চুরি তো করলেনই সঙ্গে ছাপিয়ে গেলেন ম্যাকালামের সর্বোচ্চ টি২০ রানের রেকর্ড। মার্টিন গাপ্তিলের যখন ৫৮ রান তখনই তিনি ছাপিয়ে গিয়েছিলেন ম্যাকালামের রেকর্ডকে। ম্যাকালামের রান ছিল ২১৪০। গাপ্তিল ৭৩টি টি২০ খেলে করলেন ২১৮৮। তার মধ্যে রয়েছে জোড়া সেঞ্চুরি, ১৫টি হাফ সেঞ্চুরি।

0
0

This post was last modified on February 20, 2018 5:20 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন