বিজ্ঞাপন

শেষ ম্যাচে জিতে নবম গত বারের চ্যাম্পিয়ন এটিকে

জাস্ট দুনিয়া ডেস্ক
বিজ্ঞাপন

আইএসএল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এটিকে – ১
নর্থ ইস্ট ইউনাইটেড এফসি – ০

জাস্ট দুনিয়া ডেস্ক: নবম আর দশম স্থানে থাকা দুই দলের লড়াই। লক্ষ্য ছিল, দশ দলের লিগে যেন দশম স্থানে শেষ না করতে হয়। সেই লক্ষ্যে শেষ পর্যন্ত সফল এটিকে। টানা আট ম্যাচে জয়ের মুখ না দেখার পর অবশেষে কোচ-কাম-ফুটবলার রবি কীনের একমাত্র গোলে এবং সোরম পোইরেইয়ের দক্ষতায় জিতল গত বারের চ্যাম্পিয়নরা। আর, দশ দলের হিরো ইন্ডিয়ান সুপার লিগে দশম হওয়া নর্থইস্ট ইউনাইটেড এফসি শেষ করল টানা ষষ্ঠ ম্যাচ হেরে।

ম্যাচের একমাত্র গোল ১০ মিনিটে। কোনর থমাসের লং বল। কীন ঠিক সময় বেরিয়ে এসেছিলেন অফসাইডের ফাঁদ এড়িয়ে। অভিজ্ঞ আন্তর্জাতিক ফুটবলার পেয়ে গিয়েছিলেন গোলের গন্ধ। বল মাটিতে পড়ার পর নিজের নিয়ন্ত্রণেও নেওয়ার চেষ্টা করেননি। মাটিতে পড়ার পরই ডানপায়ের দুর্দান্ত ছোঁয়ায় টিপি রেহনেশকে পরাস্ত করেন, কোনও সুযোগ না দিয়ে। গোলের পর কীনের পরিচিত উৎসবের ভঙ্গিও দেখল প্রায় ফাঁকা বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন। ম্যাচে অবশ্য তারপর বলার মতো সুযোগ খুব বেশি তৈরিও করেনি এটিকে।

নর্থইস্ট দমে যায়নি। বেশ কয়েকবার চেষ্টা করেছিল ম্যাচে সমতা ফেরানোর। দায়ী অবশ্যই জন মোসকেরা যিনি অন্তত দুবার দুটি সহজ সুযোগ নষ্ট করেছিলেন। প্রথমে ৩৬ মিনিটে। এলিও পিন্তো পাস দিয়েছিলেন তাঁকে। মোসকেরা সামনে একা পেয়ে গিয়েছিলেন এটিকে গোলরক্ষক সোরম পোইরেইকে। কিন্তু মোসকেরার শট পোইরেই বাঁচিয়ে দেন ডানহাত বাড়িয়ে। ৫৩ মিনিটে আবারও রোওলিন বোর্হেসের থেকে বল পেয়ে আবারও চলে গিয়েছিলেন পোইরেইয়ের সামনে। কিন্তু তাঁর শট সোজা পোইরেইয়ের গায়ে। ৮৪ মিনিটে হোলিচরণ নার্জারি বাঁদিক থেকে বক্সে ক্রস রেখেছিলেন নিচু। মোসকেরা একেবারে অরক্ষিত। কিন্তু তাড়াহুড়োয় বাঁপায়ে বল গোলের দিকে ঘোরানোর চেষ্টায় বল তিনকাঠিতে রাখতে পারেননি।

তাগিদ বেশি দেখা গিয়েছিল নর্থইস্টের খেলায়। গ্র্যান্টের দলের ফুটবলাররা গোটা মরসুমেই যেমন ব্যর্থ হয়েছিলেন বিপক্ষের গোলমুখে, শেষ ম্যাচেও ব্যতিক্রম হল না। ১৮ ম্যাচে মাত্র ১২ গোল তাঁদের। নবম স্থানে থাকলেও গতবারের চ্যাম্পিয়নদেরও ভুগতে হয়েছে এই একই কারণে। ১৮ ম্যাচে তারাও গোল করেছেন মাত্র ১৬টি। উল্টে ৩০ গোল হজম করেছে, যেখানে দশম স্থানে থাকা নর্থইস্ট খেয়েছে ২৭ গোল। দশ ম্যাচ হেরেছিল এটিকে, জন আব্রাহামের দল হারল ১৩ ম্যাচে। সেই কারণেই নবম এটিকের পয়েন্ট ১৬ আর দশম নর্থইস্টের ১১।

মরসুম অবশ্য শেষ হয়েও শেষ নয় দুদলের কাছেই। সুপার কাপে আরও একটি সুযোগ পাবে সব দল, যেখানে হিরো আই লিগ এবং হিরো আইএসএল-এর শেষ চারটি করে দল পরস্পরের মুখোমুখি হবে, বাছাইপর্ব পেরিয়ে দুই লিগের সেরা ১২ দলের সঙ্গে চূড়ান্ত পর্বে খেলার জন্য। সেই বাছাইপর্ব শুরু ১২ মার্চ। তবে, তার আগে এটিকে-কে খুঁজে নিতে হবে তাঁদের নতুন কোচও, যদি না রবি কীন থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন কোচ ও ফুটবলারের যৌথ দায়িত্বে!

সৌজন্যে আইএসএল

0
0

This post was last modified on March 16, 2018 9:23 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন