বিজ্ঞাপন

হাতে রয়েছে ২ দিন, জিততে হলে ভারতকে দ্বিতীয় ইনিংসে করতে হবে ১৯৪ রান

 হাতে রয়েছে ২ দিন । প্রথম টেস্টের তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ১৮০ রানেই শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। এবার জিততে হলে ভারতকে করতে হবে ১৯৪ রান।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:  হাতে রয়েছে ২ দিন । প্রথম টেস্টের তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ১৮০ রানেই শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। দ্বিতীয় দিন ইংল্যান্ডের ২৮৭ রানের লক্ষ্যে নেমে ২৭৪ রানেই শেষ হয়ে গিয়েছিল ভারতের ইনিংস। দ্বিতীয় দিনই ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। কিন্তু তৃতীয় দিন ভারতীয় বোলারদের দাপটে বেশিদূর যেতে পারল না হোম টিম।

ইংল্যান্ডের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান করলেন আট নম্বরে ব্যাট করতে নামা কুরান। তাঁর ব্য়াট থেকে এল ৬৫ বলে ৬৩ রান। ইশান্ত শর্মা একাই নিলেন ৫ উইকেট। এ দিনও বল হাতে শুরু করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর বলেই পর পর প্যাভেলিয়নে ফেরেন দুই ওপেনার কুক ও জেনিংস। তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক জো রুটকেও দ্রুত ফিরিয়ে দেন অশ্বিনই। কুকের ব্যাটে কোনও রান আসেনি। জেনিংসের রান ৮। রুট করেন ১৪।

এর পর মালান ২০ ও বেয়ারস্টো ২৮ রান করে আউট হন ইশান্ত শর্মার বলে। এর পর বেন স্টোকস (৬) ও বাটলার (১)-কেও ফিরিয়ে দেন ইশান্তই।  শেষের দিকে কিছুটা রুখে দাড়ানোর চেষ্টা করেন কুরান। উমেশ যাদবের বলে প্যাভেলিয়নে ফেরার আগে একটা ভদ্রস্ত রান আসে তাঁর ব্যাট থেকে। কিন্তু বড় রানের জায়গায় পৌঁছতে পারেননি। তিনি ফিরতেই পর পর ফেরেন রশিদ (১৬) ও ব্রড (১১)। একটি উইকেট নেন উমেশ যাদব ও একটি ইশান্ত।

ব্যাট করতে নেমে ভারতের হয়ে ব্যাট হাতে একমাত্র সফল বিরাট কোহালি

বল হাতে প্রথম টেস্টে সফল ভারতের বোলাররা। দুই ইনিংস মিলিয়ে ৭টি উইকেট নিলেন রবিচন্দ্রন অশ্বিন। ইশান্ত শর্মার উইকেট ৬। মহম্মদ শামি প্রথম ইনিংসে উইকেট পেলেও দ্বিতীয় ইনিংসে পাননি। উমেশ যাদব নেন ৩ উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৬ রান করেই প্যাভেলিয়নে ফেরেন ওপেনার মুরলী বিজয়। আবারও ব্যর্থ আর এক ওপেনার শিখর ধবন। ১৩ রানে তাঁকে প্যাভেলিয়নে ফেরান ব্রড। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৩ রান করেই স্টোকসের বলে আউট লোকেশ রাহুল।

তবে তৃতীয় দিন শেষ হওয়া র্পযন্ত পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে ভারত। রাহানে ২ আর অশ্বিন ১৩ রানে ফিরে গিয়েছেন প্যাভেলিয়নে। হাতে রয়েছে এখনও দু’দিন। জিততে হলে দ্বিতীয় ইনিংসে ভারতকে করতে হবে ১৯৪ রান। ইতিইমধ্যেই ১১০ রান করে ফেলেছে বিরাট কোহালিরা। দ্বিতীয় ইনিংসেও লড়ছেন বিরাটই। ৪৩ রান করে অপরাজিত রয়েছেন তিনি। ১৮ রানে অপরাজিত দীনেশ কার্তিক। জিততে হলে এখন ভারতকে করতে হবে আর ৮৪ রান। হাতে রয়েছে ৫ উইকেট। যা খুব কঠিন কাজ নয় যদি একটু মাথা ঠান্ডা  রেখে ধরে খেলতে পারে ভারতের মিডল অর্ডার।

0
0

This post was last modified on August 4, 2018 12:18 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন